ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

তার ও রশি বেয়ে নামার চেষ্টা

বনানীতে বহুতল ভবনে আগুন।

সংগ্রাম অনলাইন : রাজধানী ঢাকার বনানী এলাকায় এফ আর টাওয়ারে আগুন লাগার এক ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি আগুন। ঘটনাস্থলের আকাশজুড়ে এখনো কালো ধোঁয়া দেখা যাচ্ছে।

সেখানে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করছে, কিন্তু আগুন শেষ খবর পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। দশতলা থেকে আগুনের সূত্রপাত বলে বিবিসি বাংলাকে জানিয়েছেন ঢাকা বিভাগ ফায়ার সার্ভিসের জোন-২ এর দায়িত্বরত কর্মকর্তা।

এর আগে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, বনানী ১৭ নম্বর সড়কের এফ আর টাওয়ারে ১৯ তলা ভবনের ৭/৮ তলায় আগুন লাগে।

ঘটনাস্থল থেকে বিবিসি বাংলার সংবাদদাতা জানিয়েছেন, বনানীর এফ আর টাওয়ারে বৃহস্পতিবার দুপুর একটার দিকে আগুন লাগে। ভবনের ভেতরে লোকজন আটকা পড়েছেন।

ফায়ার সার্ভিস বলছে দশতলা থেকে আগুনের সূত্রপাত বলে তারা মনে করছে।

আগুন থেকে বাঁচতে রশি বেয়ে নামার চেষ্টা

বিবিসির সংবাদদাতা তাফসির বাবু বলছেন, আগুন থেকে বাঁচতে ভবনের জানালা দিয়ে অনেকে নামার চেষ্টা করছেন। রশি বেয়ে নামতে গিয়ে দুজন পড়ে গেছেন বলে ঘটনাস্থল থেকৈ জানান তিনি।

এখনো অনেক মানুষ ভেতরে আটকরা পড়ে থাকতে পারে বলে প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন।

আগুন লাগা ভবনের ওপর দিয়ে চক্কর দিচ্ছে বিমান বাহিনীর হেলিকপ্টার

আগুন লাগার ঘটনা জানার পর থেকেই বিভিন্ন টেলিভিশন চ্যানেলে লাইভ আপডেট প্রচার শুরু করে। এসমস্ত ফুটেজেও দেখা যায়, বিভিন্ন তার/রশি ধরে লোকজন ভবনের ভেতর থেকে নামার চেষ্টা করছে। দুয়েকজনকে পড়ে যেতেও দেখা যায় এসময়।

লোকজনের নামতে সাহায্যের জন্য সেখানে একাধিক মই ধরতে দেখা যায় । সূত্র: বিবিসি। 

অনলাইন আপডেট

আর্কাইভ