ঢাকা, শুক্রবার 29 March 2019, ১৫ চৈত্র ১৪২৫, ২১ রজব ১৪৪০ হিজরী
Online Edition

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ২৮ মার্চ বৃহস্পতিবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো: নাজমুল হাসান, পিএইচডি এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকের ডাইরেক্টর মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ, মো. জয়নাল আবেদীন, প্রফেসর ড. কাজী শহীদুল আলম ও সৈয়দ আবু আসাদ এবং এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা। স্বাগত বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। এ সময় এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, জে. কিউ. এম. হাবিবুল্লাহ্, এফসিএস, তাহের আহমেদ চৌধুরী, মুহাম্মদ কায়সার আলী ও হাসনে আলমসহ ব্যাংকের প্রধান কার্যালয় ও বিভিন্ন শাখার ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রফেসর মো: নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথির ভাষণে বলেন, ৩০ মার্চ ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত ইসলামী ব্যাংক ৩৬ বছর অতিক্রম করছে। ইতোমধ্যে ইসলামী ব্যাংক বিশ্বের শীর্ষ ১০০০ ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে স্থান করে নিয়েছে। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে প্রতি বছর ট্যাক্সও ভ্যাট বাবদ ব্যাংকিং সেক্টরে সর্বোচ্চ অর্থ সরকারি কোষাগারে যোগান দিচ্ছে  এবং দেশের সর্বোচ্চ বৈদেশিক রেমিটেন্স আহরণ করছে। সোয়া কোটি গ্রাহকের আস্থা, দেশের মানুষের অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসার মাধ্যমে ইসলামী ব্যাংক দেশীয় ও আন্তুর্জাতিক পুরস্কার অর্জনসহ ব্যাংকিং সেক্টরে মডেল হিসেবে কাজ করছে। ইসলামী ব্যাংকের অন্তর্ভুক্তিমূলক সেবা প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিয়ে দেশগড়ার কাজে অংশ নিতে কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি। 

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম সভাপতির ভাষণে বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের সারিতে। দেশের জাতীয় উন্নয়ন নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে ইসলামী ব্যাংক ব্যবসায় পরিচালনা করছে। আমদানি ও রপ্তানি বাণিজ্য, রেমিট্যান্স আহরণ, পোশাকখাত, শিল্পায়ন, আবাসন, এসএমই, কৃষি ও কৃষিভিত্তিক শিল্পে বিনিয়োগ এবং পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং করছে। ব্যাংকের সার্বিক অগ্রগতি ও সফলতার জন্য তিনি সরকার, বাংলাদেশ ব্যাংকসহ সকল নিয়ন্ত্রক সংস্থা, শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়ীদের প্রতি তাদের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ