ঢাকা, শনিবার 30 March 2019, ১৬ চৈত্র ১৪২৫, ২২ রজব ১৪৪০ হিজরী
Online Edition

রূপগঞ্জে টেক্সটাইল মিলে ও তালায় পাটের গুদামে আগুন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাজী আনোয়ার টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সকালে উপজেলার তারাবো পৌরসভার পবনকুল এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডের ঘটনায় মেশিনারিজ, আসবাবপত্র, তৈরিকৃত কাপড়, সুতা ইত্যাদি পুড়ে ছাই হয়ে গিয়েছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে আব্দুল ছাত্তার মালিকানাধীন এ টেক্সটাইল মিলে হঠাৎ করে আগুন ধরে যায় ও তা মুহূর্তের মধ্যে প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে পরে। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে প্রতিষ্ঠানের আসবাবপত্র, মেশিনারিজ, তৈরিকৃত কাপড় ও সুতা সহ প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন প্রতিষ্ঠানের মালিক আব্দুল ছাত্তার।
 ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিডার জানান, সময়মত আগুন নিয়ন্ত্রণে আনতে না পারলে আরো বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা ছিল। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।
তালায় পাটের গুদামে আগুন
তালা (সাতক্ষীরা) সংবাদদাতা : সাতক্ষীরা তালা উপজেলা একটি পাটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  পুড়ে গেছে গুদামে রক্ষিত দু‘শত মন পাট ও অগ্নিদগ্ধ হয়েছে পাঁচটি গরু। বৃহস্পতিবার রাত ১টার দিকে তেরছি গ্রামে এঘটনা ঘটেছে। আগুনে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার দাবি করে।
স্থানীয়রা জানায়, সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের তেরছি গ্রামের মৃত রাজ্জাক মোড়লের ছেলে আব্দুল হামিদ মোড়লের  পাটের গুদামে আগুন লেগে গুদামের পাট পুড়ে ভষ্মিভূত হয়। এলাকাবাসীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ হলেও রক্ষিত  দু’শত মন পাট পুড়ে যায়। সাথে সাথে ৫টি গরুও আগুনে পুড়ে যায়। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মেহেদী রাসেল গতকাল শুক্রবার সকালে ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তবে কি কারণে আগুনের সূত্রপাত তা জানা যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ