ঢাকা, শনিবার 30 March 2019, ১৬ চৈত্র ১৪২৫, ২২ রজব ১৪৪০ হিজরী
Online Edition

বনানীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ছাত্রশিবিরের দোয়া মাহফিল

গতকাল শুক্রবার কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে বনানী এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহত ব্যক্তিদের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব -সংগ্রাম

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসাবে বনানী এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহত ব্যক্তিদের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা। মহানগর সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক।
প্রধান অতিথির বক্তব্যে ডাক্তার মানিক বলেন, রাষ্ট্রীয় অব্যবস্থাপনার ফলেই এত লোকের মৃত্যু হয়েছে বলে আমরা মনে করি এবং সাধারন জনগন সেটাই মনে করে আমরা মৃত ব্যক্তিদের নিয়ে রাজনীতি করতে চাই না। আমরা চাই এ জাতীয় সকল দুর্ঘটনায় আরো দ্রুত পদক্ষেপ নেওয়া হোক উদ্ধার কাজের জন্য এবং এ জাতীয় বড় বড় যত বিল্ডিং আছে যেটা এখন বলা হচ্ছে বিল্ডিংগুলোর পারমিশন নাই দুর্ঘটনা ঘটার আগেই সকল বিল্ডিংগুলে কে পরীক্ষা করা সময়ের দাবিতে পরিণত হয়েছে। সরকার যেমনি ভাবে মানুষের উপরে চেপে বসেছে তেমনি ভাবে প্রশাসনকে ও এককেন্দ্রিক করে ফেলা হয়েছে, যার কারনে এ সমস্ত দুর্ঘটনায় সাথে সাথেই আক্রান্ত ব্যক্তিদের উদ্ধারের তৎপরতা চোখে পড়ছে না। তিনি আশা প্রকাশ করেন সরকার অতি দ্রুতই এমন কিছু সিদ্ধান্ত নিবেন যার মাধ্যমে আগামী দিনের এ সমস্ত দুর্ঘটনা থেকে মানুষকে দ্রুত উদ্ধার করা সম্ভব হবে। তিনি আশা প্রকাশ করেন সরকার নিহতদের পরিবারে আর্থিক সহায়তা প্রদান এবং পগুত্ব বরণকারী ব্যক্তিদের আজীবনের জন্য সরকারি সহায়তার ঘোষণা প্রদান করবেন।কারণ এর মধ্যে অনেকেই এমন ছিলেন যারা তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। সরকার জনগণের জন্যই এ জন্য জনগণের কল্যাণের সকল চিন্তা ভাবনা সরকারে থাকা দরকার।
সভাপতির বক্তব্যে মহানগর সভাপতি হাফিজুর রহমান বলেন, আজকে জাতির দুর্ভাগ্য যে সকল বাহিনীর উন্নতি সাধন হইলেও বাংলাদেশ ফায়ার সার্ভিসের তেমন একটা উন্নতি চোখে পড়ছে না এমনকি সেই ২০০৮ সালে ফায়ার সার্ভিসের সক্ষমতা যতটুকু ছিল এখনো প্রায় ততটুকুই রয়েছে। এটা অবশ্যই যুগের সাথে তাল মিলিয়ে বৃদ্ধি করা দরকার। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ