ঢাকা, শনিবার 30 March 2019, ১৬ চৈত্র ১৪২৫, ২২ রজব ১৪৪০ হিজরী
Online Edition

বিএনপি নেতা নজরুল ইসলাম খানের বড় ভাইয়ের ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের বড় ভাই যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান খান গতকাল শুক্রবার ভোরে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮১ বছর। হাফিজুর রহমান খান তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
পরিবারের সদস্যরা জানান, গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪ টা ২৫ মিনিটে মারা যান তিনি। হাফিজুর রহমান খান শহীদ জিয়াউর রহমানের নেতৃত্বাধীন ‘জেড ফোর্সে’ মুক্তিযুদ্ধে অংশ নিয়ে রনাঙ্গনে আহত হয়েছিলেন।
হাফিজুর রহমান খানের প্রথম নামাজে জানাযা বনানীর ডিওএইচএস জামে মসজিদে বাদ জোহর এবং বাদ আসর মীরপুর গোরস্থান সংলগ্ন জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাযার পর মিরপুর মুক্তিযোদ্ধা কবরস্থানে দাফন করা হয়েছে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক পৃথক বার্তায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান খানের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।
 শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মরহুম হাফিজুর রহমান খান একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে দেশকে স্বাধীন করতে হানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখ লড়াইয়ে যে অসীম সাহসিকতার স্বাক্ষর রেখেছেন তা দেশের মানুষ কোনদিনই বিস্মৃত হবে না। এছাড়া দেশ মাতৃকার মুক্তির জন্য ‘৭১ এর মুক্তিযুদ্ধে তার আহত হওয়ার ঘটনাও দেশবাসীর নিকট অবিস্মরণীয় হয়ে থাকবে। বিশিষ্ট সমাজসেবক হিসেবেও বিভিন্ন কাজের সাথে তিনি নিজেকে জড়িত রেখেছিলেন। আমি মরহুম হাফিজুর রহমান খান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভাকাক্সক্ষীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

অনলাইন আপডেট

আর্কাইভ