ঢাকা, শনিবার 30 March 2019, ১৬ চৈত্র ১৪২৫, ২২ রজব ১৪৪০ হিজরী
Online Edition

জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর অভিযানে ৬ স্বাধীনতাকামী নিহত

টাইমস অব হিন্দুস্তান : সেনাবাহিনীর অভিযানে গত ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীরের শোপিয়ান, কুপওয়ারা, বদগা জেলায় দুই জয়েশ সদস্যসহ ৬ স্বাধীনতাকামী নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকেই বদগামে সেনাবাহিনীর সঙ্গে স্বাধীনতাকামীদের গুলি বিনিময় হয়।
পারিগামের বসতি এলাকায় বেশ কয়েকজন স্বাধীনতাকামীর আত্মগোপনের খবর গোপন সূত্রে পেয়েছিল সেনা বাহিনী। পরে যৌথবাহিনী পুরো এলাকা ঘিরে তল্লাশি শুরু করে। অভিযান চলাকালীন স্বাধীনতাকামীরা একটি বাড়ির ভিতর থেকে যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনারাও।
সেনা সূত্র জানিয়েছে, বেশ কয়েক ঘণ্টা দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। সংঘর্ষ চলাকালীনই দুই স্বাধীনতাকামী নিহত হয়। এই সংঘর্ষে পাঁচ সেনা আহত হয়েছেন বলে জানানো হয়েছে। দুই স্বাধীনতাকামীর লাশ উদ্ধার করা হয়েছে। তাদের কাছ থেকে মার্কিন স্নাইপার, অ্যাসল্ট রাইফেলসহ প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়েছে। সেনা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, নিহত দুই জঙ্গি জয়েশ-ই-মোহাম্মদের। এদের মধ্যে একজন বিদেশি।
বৃহস্পতিবারই শোপিয়ানের ইয়রান জঙ্গলে স্বাধীনতাকামী দমন অভিযানে সেনা বাহিনীর গুলিতে দুই জঙ্গি নিহত হয়। ওই একই দিনে কুপওয়ারায় আরও একটি অভিযানে আরও দুই স্বাধীনতাকামী নিহত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ