বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বনানীর এফ আর টাওয়ারের মালিক চিহ্নিত ব্যক্তি : নাসিম

স্টাফ রিপোর্টার: বিল্ডিং কোড না মেনে যারা ভবন তৈরি করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
তিনি বলেছেন, বিল্ডিং কোড না মেনে যারা এই ধরনের বিল্ডিং করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বনানীর এফ আর টাওয়ারের মালিক চিহ্নিত ব্যক্তি।
বনানী এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের দেখতে গতকাল  শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এ আহ্বান জানান। এ সময় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক সামন্তলাল সেন উপস্থিত ছিলেন।
নাসিম বলেন, নিয়মবহির্ভূতভাবে ভবন তৈরিতে রাজউকের দুর্নীতিতে আক্রান্ত কর্মকর্তারাও জড়িত। প্রকাশ্যে এই চিহ্নিত ব্যক্তিদের প্রজ্ঞাপন দিয়ে বিচারের আওতায় আনতে হবে।
বনানী অগ্নিকাণ্ডের ঘটনা দ্রুত তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে সাবেক মন্ত্রী নাসিম বলেন, কোড না মেনে বহুতল ভবন নির্মাণ, ১৮ তলার অনুমোদন নিয়ে ২৩ তলা করা, কোনো দুর্ঘটনা এড়াতে বিকল্প ব্যবস্থা না করে মুনাফা লাভের জন্য আইন অমান্য করে ভবন করা এসব বিষয়ে প্রথমে ভবন মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
তিনি আরও বলেন, এই ভবনের মালিককে গ্রেপ্তার করলে অন্য ভবনের মালিকেরা দ্রুত সতর্ক হয়ে যাবেন। এ রকম আইন অমান্যকারীরা যেন আইনের ফাঁক দিয়ে বের হতে না পারেন, সেদিকে দৃষ্টি রাখার অনুরোধ করেন তিনি।
সাবেক মন্ত্রী নাসিম বলেন, ‘বনানীর অগ্নিকাণ্ডের ঘটনা খুবই মর্মান্তিক। জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করে অনেকে বেঁচে গেছেন। তাদের সমবেদনা জানাই। আর যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের প্রতিও সমবেদনা জানাই।

অনলাইন আপডেট

আর্কাইভ