ঢাকা, বৃহস্পতিবার 18 July 2019, ৩ শ্রাবণ ১৪২৬, ১৪ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর পদত্যাগ

সংগ্রাম অনলাইন ডেস্ক: ট্রাম্প প্রশাসনের আরো একজন শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করছেন। তিনি হলেন দেশটির হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক মন্ত্রী ক্রিস্টজেন নিলসন। স্থানীয় সময় রোববার তিনি তাঁর পদত্যাগপত্র জমা দেন। তবে ঠিক কি কারণে তিনি পদ থেকে সরে দাঁড়িয়েছেন সে বিষয়ে কিছুই বলেন নি।

এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পই তাকে পদত্যাগ করতে বলেছেন।

নিয়েলসেনের পদত্যাগ ট্রাম্প প্রশাসন থেকে শীর্ষ কর্মকতাদের বের হয়ে যাওয়ার সর্বশেষ ঘটনা। এর আগে চিফ অব স্টাফ ও প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগের পর থেকে এ পদগুলোতে স্থায়ী কাউকে নিয়োগ দিতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট।

যুক্তরাষ্ট্রের মেক্সিকো সীমান্তে অভিবাসন প্রত্যাশীদের সংখ্যা বৃদ্ধিকে কেন্দ্র করে রোববার তিনি পদত্যাগ করেন বলে খবর বার্তা সংস্থা রয়টার্সের।  

গত ১৬ মাস ধরে হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি। এ সময় তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কিছু বিতর্কিত সীমান্ত নীতি বাস্তবায়নে কাজ করেছেন। 

সম্প্রতি মেক্সিকো সীমান্তের পরিস্থিতি নিয়ে উত্তরোত্তর ক্ষোভ প্রকাশ আসা ট্রাম্প টুইটারে বলেছেন, “হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি ক্রিয়েশ্চেন নিয়েলসেন পদত্যাগ করবেন এবং আমি তাকে তার কাজের জন্য ধন্যবাদ জানাই।”

আরেকটি টুইটে ট্রাম্প জানান, যুক্তরাষ্ট্রের কাস্টমস ও বর্ডার প্রটেকশন কমিশনার কেভিন ম্যাকলিনান ভারপ্রাপ্ত হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রী হিসেবে দায়িত্বপালন করবেন।

নিয়েলসেন (৪৬) ডিসেম্বর, ২০১৭-তে হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীর দায়িত্ব নিয়েছিলেন।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ