ঢাকা, মঙ্গলবার 9 April 2019, ২৬ চৈত্র ১৪২৫, ২ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

লন্ডনে ইসলাম এবং খ্রিষ্টান ধর্মের মধ্যকার সম্প্রীতি নিয়ে আলোচনা সভা

৮ এপ্রিল, বাফালোনিউজ ডট কম : যুক্তরাজ্যের ওয়েস্টমিনিস্টার শহরের খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ‘Presbyterian Church’ এর উদ্যোগে ‘ইসলাম সম্পর্কে সঠিক ধারণা’ সিরিজের ১৮ তম বার্ষিক আলোচনা অনুষ্ঠিত হয়। আন্তধর্মীয় এই আলোচনা সভা মার্চ মাসের ২৬ তারিখে মুসলিম-খ্রিষ্টান যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়।

এবারের আলোচনা মূল প্রতিপাদ্য হচ্ছে ‘ইসলাম এবং খ্রিষ্টান ধর্মে সৃষ্টিকর্তার স্বরূপ’। এবারের আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খ্রিষ্টান ধর্ম বিশেষজ্ঞ স্কিপ ফ্রেগুসন এবং ‘Muslim Public Affairs Council of Western New York’ এর গবেষক ড. সোয়াসান তাব্বা।

সকাল থেকে শুরু হওয়া এই আলোচনা সভা রাত ৮ টা পর্যন্ত চলে। আর আলোচনা সভার এই সিরিজটির অন্য আলোচনা সমূহ মার্চ মাসের ২৬ এবং এপ্রিল মাসের ২ তারিখ ওয়েস্টমিনিস্টার চার্চে অনুষ্ঠিত হয়। সিরিজের সকল আলোচনা সভা জনগণের জন্য উন্মুক্ত ছিল।

আর ভবিষ্যতের ‘ইসলাম সম্পর্কে সঠিক ধারণা’ সিরিজের আলোচনা সমূহ ‘আব্রাহামিক বিশ্বাসের পবিত্র বাণী সমূহ’ এর উপর দৃষ্টি রেখে আয়োজন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

আসন্ন আলোচনা সমূহে যুক্তরাজ্যের কানিসিয়াস কলেজের অধ্যাপক জনাথন লওরেন্স এবং ‘Islamic Society of the Niagara Frontier’ এর গবেষক ইমাম খলিলুল্লাহ কাদরিকে আমন্ত্রণ জানানো হবে।

এসব আলোচনায় ‘মুসলিম এবং খ্রিষ্টানদের জন্য উপযুক্ত আদর্শ’ খুঁজে বের করার চেষ্টা করা হবে। একই সাথে ‘United Church of Christ’ এর পাদ্রী ড্যানিয়েল সেচিফেলিং এবং ‘Islamic Society of Niagara Frontier’ এর আলোচক হুসাম গানিম উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

সিরিজের আলোচনার অংশ হিসেবে ‘মুসলিম এবং খ্রিষ্টান হিসেবে আমারা কিভাবে আমাদের দৈনন্দিন জীবন নির্বাহ করি’ এই শিরোনামে একটি আলোচনা সভার আয়োজন করা হবে। এই আয়োজনে ওয়েস্টমিনিস্টার চার্চের পার্দী টম ইয়র্টি এবং ‘Elmwood Village Charter School’ এর শিক্ষক কাথি জামিল উপস্থিত থাকবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ