ঢাকা, রোববার 14 April 2019, ১ বৈশাখ ১৪২৬,৭ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

শেখ কামাল অনূর্ধ্ব-২০ জাতীয় ফুটবল ১৭ এপ্রিল শুরু

স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) উদ্যোগে আগামী ১৭ এপ্রিল মাঠে গড়াতে যাচ্ছে শেখ কামাল অনূর্ধ্ব ২০ জাতীয় ফুটবল টুর্নামেন্ট। গতকাল শনিবার রাজধানীর একটি হোটেল শেখ কামাল অনূর্ধ্ব ২০ জাতীয় ফুটবল টুর্নামেন্টের লোগো উন্মোচন হলো। বাংলাদেশে তারুণ্যের প্রতীক শেখ কামালের অবয়ব নিয়ে তৈরি লোগোটি উন্মোচন করেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। লোগো উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিডিডিএফএ’র মহাসচিব তরফদার মোঃ রুহুল আমিন। অনুষ্ঠানের প্রধান অতিথি শেখ হাফিজুর রহমান তার বক্তব্যে বলেন,‘ বাংলাদেশে তারুণ্যের প্রতীক হিসেবে শেখ কামাল চিরদিনই স্মরণীয় হয়ে থাকবেন। তার চিন্তা চেতনায় সর্বদাই ছিল সৃষ্টিশীল উদ্ভাবনী বৈশিষ্ট্য। আসন্ন শেখ কামাল A-20 ফুটবল বাংলাদেশে তরুণদের মাঝে নতুন জাগরণ সৃষ্টি করবে যা শেখ কামালের চিন্তা চেতনার সাথে সামঞ্জস্যপূর্ণ। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।’

বিডিডিএফএ’র মহাসচিব তরফদার রুহুল আমিন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর পরিবার খেলাধূলার সঙ্গে নিবিড়ভাবে জড়িত। আজ দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াপ্রেমী হওয়া সত্ত্বেও ফুটবল এগিয়ে যায়নি। বরং পিছিয়েছে। আমরা এই অবস্থার পরিবর্তন চাই। দেশের ফুটবলে নতুন জাগরণ সৃষ্টি করার জন্যই আমরা শেখ কামাল A-20 ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছি।উল্লেখ্য, দেশের ৮টি বিভাগের ৬৪ জেলার প্রায় ৭০০ জন ফুটবলার থেকে ৮টি বিভাগের জন্য (৩০x৮) মোট ২৪০ জন ফুটবলার প্রাথমিকভাবে বাছাই করা হয়। পরবর্তীতে ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হয়। যারা নিজ নিজ বিভাগকে প্রতিনিধিত্ব করবে। বাছাই পর্ব শুরু হয়েছিল সেপ্টেম্বর ২০১৮’তে। ৪৫ দিন আবাসিক ক্যাম্প করার পর খেলোয়াড়রা এখন প্রস্তত চূড়ান্ত লড়াইয়ের জন্য।

ক গ্রুপে নড়াইল ভেন্যুতে খেলছে খুলনা, ঢাকা, রংপুর বরিশাল। খ গ্রুপে নাটোর ভেন্যুতে খেলবে রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ। ১৭-২২ এপ্রিল হবে গ্রুপ পর্ব। ২৫ ও ২৬ এপ্রিল কক্সবাজারে হবে দু’টো সেমিফাইনাল। ২৮ এপ্রিল কক্সবাজারেই অনুষ্ঠিত হবে ফাইনাল। ফাইনালের আগের দিন ২৭ এপ্রিল কক্সবাজারে অনুষ্ঠিত হবে ফুটবলের মহাসম্মেলন। এই সম্মেলনে অংশ নেবেন জেলা,বিভাগ, ক্লাব, শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয়ের ফুটবল সংগঠকরা।

অনলাইন আপডেট

আর্কাইভ