ঢাকা, রোববার 14 April 2019, ১ বৈশাখ ১৪২৬,৭ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

অভিবাসীদের সীমান্ত ফটক ভেঙে মেক্সিকোতে প্রবেশ

১৩ এপ্রিল, আরব নিউজ : ৩৫০ জনের একটি অভিবাসী দল গত শুক্রবার দক্ষিণ মেক্সিকোর গুয়েতামালা সীমান্ত এলাকার গেট ভেঙে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে একটি বড় গ্রুপের সঙ্গে যুক্ত হয়ে, মেক্সিকান কর্তৃপক্ষ বলছে। মেক্সিকোর ন্যাশনাল ইমিগ্রেশন ইন্সটিটিউট (আইএনএম) অভিবাসীদের জাতীয়তার পরিচয় নিশ্চিত করতে পারেনি, কিন্তু তারা মধ্য আমেরিকা থেকে এসেছে বলে ধারণা করা হয়।

আইএনএম বলছে, অভিবাসীদের আচরণ অনেকটা মারমুখো এবং শত্রুভাবাপন্ন। তারা অভিযোগ করছে, মেক্সিকোর মেটাপার গ্রামের স্থানীয় পুলিশের হামলার স্বীকার হয়েছে তারা। অভিবাসীদের ৩৫০ জনের দলটি ২০০০ জনের বড় দলটির সঙ্গে মিলিত হয়ে গুয়েতেমালার সীমান্তবর্তী শহর তাপাচুলায় যায়।

ইতোমধ্যে, মেক্সিকোর দক্ষিণ সীমান্ত শহর চিয়াপাসে অভিবাসীরা বিচ্ছিন্নভাবে রয়েছে। তারা মেক্সিকোর সীমানায় মানব সম্পদ এবং ভিসা হস্তান্তরের বিষয়ে মেক্সিকোর অভিবাসী নীতিমালা বাস্তবায়নের ধীরগতিতে হতাশ হয়েছেন।

সরকারী কর্মকর্তারা কাগজপত্রাদির জন্য দীর্ঘ সময় অপেক্ষা করানোর অভিযোগে কিউবা, আফ্রিকা ও মধ্য আফ্রিকার অভিবাসীরা সরকারী কর্মকর্তাদের সঙ্গে ধস্তধস্তি করে অফিসের জানালা ভেঙ্গে পালিয়ে যায়। প্রায় ২৫০০ কিউবান ও মধ্য আমেরিকায় অভিবাসীদের নিয়ে ম্যাপচাইটেপ শহরের পশ্চিম চিয়াপাসে গত সপ্তাহে আটককৃতরা তাদের কাগজপত্রাদির জন্য অপেক্ষা করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ