ঢাকা, শুক্রবার 18 October 2019, ৩ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী
Online Edition

পবিত্র মসজিদকে মদের আসর বানালো দখলদার ইসরায়েল

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনীদের কাছ থেকে দখল করে নেয়া ঐতিহাসিক একটি মসজিদকে মদের আড্ডাখানা ও অনুষ্ঠান আয়োজনের স্থানে পরিণত করেছে।

মধ্যপ্রাচ্যের সংবাদ মাধ্যম মিডল ইস্ট মনিটর জানিয়েছে, দখলদার ইসরাইল সাফেদ পৌরসভায় অবস্তিত দখলিকৃত আল-আহমার মসজিদকে পানশালায় পরিণত করেছে।

প্রতিবেদনে বলা হয়, ১৯৪৮ সালে ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনী শহর সাফেদ দখল করে নেয়।সেই সাথে শহরের অন্যতম ঐতিহাসিক মসজিদটিওতাদের দখলে চলে যায়। সাফেদে একসময় ১২ হাজার মুসলিম বসবাস করতেন। সেসময় তাদেরকে জোর করে তাড়িয়ে দেয়া হয়।

প্রথমে পবিত্র এ মসজিদটিকে একটি ইহুদি স্কুলে পরিণত করা হয়। এরপর এটিকে লিকুদ দলের নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করা হয়। কিছুদিন এটি ছিল কাপড়ের গুদাম এবং শেষমেশ এটিকে বানানো হয় একটি নাইট ক্লাব।

ফিলিস্তিনি পত্রিকা আল কুদস আল আরাবি জানায়, ইসরায়েলি পৌরসভার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এমন একটি প্রতিষ্ঠান মসজিদটিকে নাইট ক্লাব ও বিয়ের অনুষ্ঠান আয়োজনের জায়গা বানিয়েছে।

আল আহমার মসজিদটির নাম বদলে ফেলা হয়েছে।বর্তমানে এর নাম রাখা হয়েছে খান আল আহমার।

মসজিদটির পবিত্রতা রক্ষা এবং তা ছেড়ে দেয়ার জন্য স্থানীয় একটি ইসলামিক সংস্থার সেক্রেটারি খাইর তাবারি আদালতে আবেদন করেছেন।

বিষয়টি ইসরাইলের আদালতের সিদ্ধান্তে অপেক্ষায় রয়েছে বলে জানানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ