ঢাকা, মঙ্গলবার 16 April 2019, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

ইসরাইলের ঐতিহাসিক আল-আহমার মসজিদ এখন নাইট ক্লাব!

১৫ এপ্রিল, মিডলইস্ট মনিটর : ইসরায়েলের সাফেদ পৌরসভার ঐতিহাসিক আল-আহমার মসজিদকে বারে পরিণত করা হয়েছে। ১৯৪৮ সালে দখল করে নেয়া এই মসজিদকে নাইট ক্লাব ও বারে পরিণত করে এখন এর নামকরণ করা হয়েছে খান আল-আহমার। এটি ইসরায়েলের সাফেদ পৌরসভার মধ্যে অবস্থিত। আল কুদস আল আরাবির বরাত দিয়ে এ খবর দিয়েছে মিডলইস্ট মনিটর।

১৯৪৮ সালে মুসলিমদের তাড়িয়ে ঐতিহাসিক ওই মসজিদটি দখল করে নেয় ইসরায়েল। তারপর শুরুতে এটিকে একটি ইহুদি স্কুল বানানো হয়। এরপর নেতানিয়াহুর লিকুদ পার্টির নির্বাচনী অফিস হিসেবে ব্যবহার করা হয় এবং তারপর আল আহমার মসজিদকে কাপড়ের গুদাম বানায় ইসরায়েল। সর্বশেষ এটিকে নাইট ক্লাব ও বারে পরিণত করেছে দখলদার এই দেশটি।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মসজিদকে বার এবং বিবাহের মহল হিসেবে অনুমতি দেয় সাফেদ পৌরসভা কর্তৃপক্ষ। ওই অঞ্চলের ইসলামী সংস্থার সাধারণ সম্পাদক খায়ের তাবারি এ বিষয়ে বলেন, বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। আদালতের রায়ের অপেক্ষা করছেন তাবারি। তিনি তার আবেদনে মসজিদটিকে মুসলিমদের উপাসনালয় হিসেবে উল্লেখ করে তাতে বৈধ কাগজপত্রও জমা দিয়েছেন। পাশাপাশি স্থানীয় রাজনৈতিক ও জনপ্রিয় ব্যক্তিদেরকে তিনি মসজিদটি রক্ষায় সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ