ঢাকা, মঙ্গলবার 16 April 2019, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

পুনঃনির্মিত খুলনা জেলা স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন

খুলনা অফিস : পুনঃনির্মিত খুলনা জেলা স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন। খুলনা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ উদ্বোধনের মাধ্যমে নতুন রূপে যাত্রা শুরু করলো এ স্টেডিয়াম। উদ্বোধনী এ ম্যাচের খুলনা পঞ্চবীথি ক্রীড়া চক্র ও রেডসান ক্লাবের খেলা অনুষ্ঠিত হয়।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এস এম মোর্তজা রশিদী দারা, মুস্তাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, জেলা স্টেডিয়ামের মাঠ সংস্কার কমিটির সম্পাদক সুজন আহমেদ প্রমুখ। দীর্ঘদিনের পরিত্যক্ত খুলনা জেলা স্টেডিয়াম ২০১৪ সালে ভেঙে ফেলা হয়। জাতীয় ক্রীড়া পরিষদ ওই বছরই স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু করে। এ কাজে মোট ১১ কোটি ১৪ লাখ টাকা বরাদ্দ হয়। এ বরাদ্দ ব্যয়ে স্টেডিয়ামের ৬শ’ ফুট গ্যালারি ও প্যাভিলিয়ান ভবন নির্মাণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। একই বরাদ্দে মাঠ সংস্কারের কথা থাকলেও জাতীয় ক্রীড়া পরিষদের নিয়োগ করা ঠিকাদার মাঠ সংস্কার করেনি। পরে খুলনা জেলা ক্রীড়া সংস্থা নিজস্ব অর্থায়নে এ মাঠ সংস্কার করে। দীর্ঘ পাঁচ বছর পর খুলনা জেলা স্টেডিয়ামের নতুন করে পথচলা শুরু হওয়া খুলনার ক্রীড়াপ্রেমীদের মধ্যে আনন্দ লক্ষ্য করা যায়। 

২০১৭ সালের ১৯ ডিসেম্বর রাতে খুলনাবাসীর দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর নির্মিত আধুনিক খুলনা জেলা স্টেডিয়াম আনুষ্ঠানিক পথচলা শুরুর আগেই ধ্বংসস্তুপে পরিণত হয়। খুলনা শিশু ফাউন্ডেশনের নির্বাচন কেন্দ্র করে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত হয় স্টেডিয়ামের মূল ভবন। পরে সেগুলোকে আবার সংস্কার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ