ঢাকা, মঙ্গলবার 16 April 2019, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

রাজধানীতে পৃথকভাবে তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা

গত ১৪ এপ্রিল রোববার রাজধানীর মিরপুর-১৪ ভাষাণটেক এলাকায় সিটিপার্কের ১০ তলা ভবনে আগুন লাগে -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : রাজধানীতে পৃথকভাবে তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাঙলা নববর্ষের প্রথম দিন রোববার বিকেল থেকে গতকাল সোমবার বিকেল পর্যন্ত এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসব ঘটনায় হতাহতের খবর পাওয়া যায় নি।
মগবাজারে গ্যারেজের গাড়িতে আগুন
মগবাজার কাজী অফিস গলির বেইজমেন্টে একটি গাড়িতে আগুন লাগার এক ঘণ্টার মধ্যে তা নিভিয়েছে ফায়ার সার্ভিস। গতকাল সোমবার বিকাল তিনটার দিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা নাজমা আক্তার বলেন, বড় মগবাজার কাজি অফিস গলির ১১৪ নম্বর বাড়ির বেইজমেন্টে একটি গাড়িতে আগুন লাগে। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ জানাতে পারেননি তিনি।
এদিকে দুপুর আড়াইটার দিকে বকশিবাজারের চানাচুর গলিতে গ্যাস লাইনে আগুন লেগেছিল বলে জানান নাজমা আক্তার। তিনি বলেন, ফায়ার সার্ভিস যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে।
মিরপুরে সিটি পার্ক ভবনে আগুন
মিরপুর ১৪ নম্বরের কচুক্ষেত এলাকায় সিটি পার্ক ভবনে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ফায়ার সার্ভিসের কর্মকর্তা এরশাদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নববর্ষের প্রথমদিন রোববার (১৪ এপ্রিল) বিকেল ৫টা ৫ মিনিটে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে মিরপুর ফায়ার স্টেশন এবং পরবর্তীতে আশপাশের ফায়ার স্টেশন থেকে মোট ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ করে। কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনটিতে মার্কেট ও গার্মেন্ট কারখানা রয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
কাফরুল থানার ওসি আসলাম বলেন, ‘দশ তলা ভবনের ছয় ও সাত তলার এক পাশে আগুন লেগেছে। সেখানে গার্মেন্টস কারখানার মালামাল রাখা হয় বলে আমরা জানতে পেরেছি। পহেলা বৈশাখের কারণে সেখানে কোনও লোকজনও ছিল না।’ তিনি জানান, ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট কাজ করেছে।
স্থানীয় সূত্র জানায়, কচুক্ষেতের সিটি পার্ক নামে ওই ভবনের দোতলা ও তিনতলায় চাইনিজ রেস্টুরেন্ট ও কনভেনশন সেন্টার রয়েছে। এছাড়া নিচতলায় মার্কেট হিসেবে বিভিন্ন সামগ্রীর দোকান রয়েছে। চতুর্থ তলা থেকে উপরের অংশে গার্মেন্টস কারখানা ও গার্মেন্টসের মালামাল রাখার গোডাউন রয়েছে। আগুন লাগার পর প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে বলে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসেন জানান।
অগ্নিকান্ডের কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণও জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ