ঢাকা, রোববার 21 April 2019, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

চট্টগ্রামে অক্সিজেন কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২

সংগ্রাম অনলাইন ডেস্ক: চট্টগ্রাম মহানগরীর পাচঁলাইশ থানার নাসিরাবাদ এলাকায় একটি অক্সিজেন কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে সৃষ্ট আগুনে দুই শ্রমিক অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এই বিফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় অগ্নিদ্বগ্ধ একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন বরিশাল জেলার বাসিন্দা পবিত্র কুমার দাশ (৬০) বাড়ি ও ফেনী জেলার বাসিন্দা মো. ছাবেদ (৩০)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত নূরুল ইসলামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল ইসলাম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাসিরাবাদের একটি কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৩ জনকে হাসপাতালে আনার পথে একজন এবং চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে পাঁচলাইশ থানার নাসিরাবাদ শিল্প এলাকায় অবস্থিত জনৈক শফিকুর ইসলাম চৌধুরীর মালিকানাধীন সিরাজ আনু অক্সিজেন লিমিটেডের কারখানায় সকালে কাজ করার সময় হঠাৎ একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে কারখানায় আগুন ধরে যায়।

খবর পেয়ে নগরীর নন্দনকান, আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়োজিদ স্টেশন থেকে ৪টি ইউনিটের ৬টি গাড়ি ঘটনাস্থলে গেলেও আগুন আগেই নির্বাপণ হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সজিব সরকার জানান, দুর্ঘটনায় কবলিত প্রতিষ্ঠান সিরাজ আনু অক্সিজেন লিমিটেড এ অগ্নিনির্বাপণের কোনো সরঞ্জাম ছিল না। তাছাড়া ফায়ার সার্ভিসের আইন অনুযায়ী যে সকল নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়ার কথা তার কোনটাই ছিল না।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ