ঢাকা, মঙ্গলবার 21 May 2019, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

আমরা দেশনেতা চাই, চৌকিদার চাই না: মমতা

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মোদি যখন প্রথম এলেন, বললেন আমি চা-ওয়ালা। এখন বলছেন আমি চৌকিদার।

উনি সাড়ে চার বছর বিদেশে ঘুরে বেড়িয়েছেন। আমরা দেশ চালাতে দেশনেতা চাই, দেশ ভাগাভাগি করা চৌকিদার চাই না। আমরা সেই চৌকিদার চাই না, যে দেশ বেচে দেয়, যারা গদা নিয়ে তরোয়াল নিয়ে মিছিল করে।

লোকসভা নির্বাচন উপলক্ষে মঙ্গলবার ইটাহারে দলীয় জনসভায় ভাষণ দেয়ার সময় তিনি এ মন্তব্য করেন।

মমতা বলেন, আমাদের সরকার সর্বধর্ম সমন্বয়ের সরকার। আমরা ভাগাভাগি করি না, আমরা সকলের জন্যই আছি। এই নির্বাচন বাংলার নয়, দিল্লির নির্বাচন। কে প্রধানমন্ত্রী হবেন তার নির্বাচন। বিগত পাঁচ বছরে বিজেপি সরকার মানুষের জন্য কোনো কাজ করেনি। একটা সরকারের কাজ অন্ন, বস্ত্র, বাসস্থান, কর্মসংস্থানের ব্যবস্থা করা। কিন্তু বিজেপি সরকার রুটি, কাপড়, কর্মসংস্থান কিছুই দেয়নি। বিজেপি বলেছিল বছরে ২ কোটি করে পাঁচ বছরে ১০ কোটি বেকারকে চাকরি দেবে। কিন্তু তা হয়নি। অধিকন্তু ২ কোটি মানুষ কর্মহীন হয়ে গেছে।

তিনি বলেন, ‘গোটা দেশে ১২ হাজার কৃষক আত্মহত্যা করেছে। বিজেপি সরকার সংখ্যালঘুদের ওপরে অত্যাচার করেছে, দলিতদের ওপরে অত্যাচার করেছে। এমনকি সাংবাদিক, বুদ্ধিজীবীরাও ছাড় পাননি। রাজনীতি মানুষের সেবা করার জন্যে, দাঙ্গা আর বিভাজনের জন্য রাজনীতি নয়। গত পাঁচ বছরে মোদিবাবু দেশের সর্বনাশ করেছেন। ওদের আর দ্বিতীয়বার সুযোগ দেবেন না।’

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, ‘মোদি যখন প্রথম এলেন, বললেন আমি চা-ওয়ালা। এখন বলছেন আমি চৌকিদার। উনি সাড়ে চার বছর বিদেশে ঘুরে বেড়িয়েছেন। আমরা দেশ চালাতে দেশনেতা চাই, দেশ ভাগাভাগি করা চৌকিদার চাই না। আমরা সেই চৌকিদার চাই না, যে দেশ বেচে দেয়, যারা গদা নিয়ে তরোয়াল নিয়ে মিছিল করে।’

অনলাইন আপডেট

আর্কাইভ