বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

আনসারউল্লাহ বাংলার টিমের ২ সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

ফরিদপুর সংবাদদাতা : ফরিদপুরে বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত করে আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরও তিন মাস করে বিনাশ্রম কারদন্ড ভোগ করতে হবে।
গতকাল বুধবার দুপুরে দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় ওই দুই আসামী আদালতে হাজির ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের নাহিদ মোল্লা (২২) ও সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের ফরিদ মৃধা (৩৫)।
ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকেল ৫টার দিকে নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার এলাকা হতে হাত বোমা ও জেহাদী বইসহ গ্রেপ্তার করে ভাঙ্গা থানার পুলিশ। সে নিজেকে আনসারউল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেন। নাহিদ জানায় ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান ফরিদ মৃধা। ফরিদ তাদের অস্ত্রচালানো ও শারীরিক প্রশিক্ষণ দেয়। তার দেওয়া তথ্য মতে ওইদিন রাত ৯টার দিকে সদরপুরের আলমনগরস্থ নিজ বাড়ি থেকে একটি বিদেশী পিস্তল, একটি সুটার গান, চারটি গুলি ভর্তি ম্যাগজিন, ১২টি হাত বোমা ও বোমা তৈরির সরমঞ্জামসহ গ্রেপ্তার করা হয় ফরিদ মৃধাকে।
পরদিন ২৭ আগস্ট ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) গাজী সালাহউদ্দিন বাদী হয়ে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ