ঢাকা, মঙ্গলবার 21 May 2019, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত ১২৯, আহত ২শ

সংগ্রাম অনলাইন ডেস্ক: শ্রীলংকায় ইস্টার সানডেতে তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলকে টার্গেট করে সিরিজ বোমা হামলায় কমপক্ষে ১২৯ জন নিহত ও ২শ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদপত্র।

শ্রীলংকার বাণিজ্যিক রাজধানী এবং বৃহত্তম শহর কলম্বোতে এ ভয়াবহ নাশকতার ঘটনা ঘটে।

ডেইলি নিউজ জানায়, হামলায় বিদেশি পর্যটকসহ পাঁচ শতাধিক আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিরাপত্তা কর্মকর্তারা জানান, হামলার সময় খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে গির্জায় প্রার্থনা চলছিল। নিহতের সংখ্যা ১৩৮ জন পর্যন্ত পৌঁছাতে পারে বলে আশঙ্কা করছে কর্মকর্তারা।

কলম্বোর সেন্ট এন্থনি গির্জা, ক্যাথলিক সংখ্যাগরিষ্ঠ শহর নেগম্বোর সেন্ট সেবাস্তিয়ান্স গির্জা, বাত্তিসালোয়া শহরের পূর্বে জিয়ন গির্জাসহ  তিনটি হোটেলকে লক্ষ্যবস্তু করে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে, যেখানে অনেক বিদেশি পর্যটক অবস্থান করছিলেন।

হামলায় দুটি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যম জানায়, সিরিজ বোমা হামলায় ৪৮ জন মারা গেছেন এবং ২৮৩ জনকে চিকিৎসার জন্য আশপাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ন্যাশনাল হাসপাতালের মুখপাত্র ডা. সামিন্দি সামারাকুন এপিকে জানান, ৩০ জন মারা গেছেন এবং আহতদের কলম্বোর প্রধান হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

 

শ্রীলঙ্কার নিরাপত্তা কর্মকর্তারা জানান, তারা হামলার বিস্তারিত জানতে তদন্ত করছেন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এলাকাগুলোর সকল গির্জা বন্ধ করে দিয়েছে।

আহতদের কলম্বো ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 

পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিস। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। 

অনলাইন আপডেট

আর্কাইভ