ঢাকা, বুধবার 24 April 2019, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

নড়াইলে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা : ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’ এই শ্লোগানকে সামনে রেখে সমৃদ্ধ দেশ গড়তে ২৩ থেকে ২৯ এপ্রিল সারাদেশের ন্যায় নড়াইলেও পালিত হবে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯। জনগণের খাদ্যাভাস ও খাদ্য পরিকল্পনায় পুষ্টির বিষয়টিকে গুরুত্ব দেয়ার লক্ষ্যে এবার পুষ্টি সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে। জাতীয় পুষ্টি সপ্তাহ যথাযথভাবে পালন উপলক্ষে পুষ্টি সমন্বয় কমিটি ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে নড়াইলে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি সদর হাসপাতাল চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

পরে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা: মো: মুন্সী আছাদুজামান টনি। এ সময় বক্তৃতা করেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: মো: মশিউর রহমান,ডা: মো: শামীম রেজা,ডা: সুজল বকসী প্রমুখ।

সিভিল সার্জন ডা: মুন্সী আছাদুজামান টনি বলেন, বাংলাদেশের জনগণের শারীরিক, মানসিক ও কর্মদক্ষতা উন্নয়নে পুষ্টির প্রয়োজনীয়তা অপরিহার্র্য। জনবহুল এই দেশের প্রতিটি নাগরিককে জাতীয় সম্পদ হিসেবে গড়ে তুলতে নারী-পুরুষ ও শিশুদের জন্য মান সম্পন্ন পুষ্টি নিশ্চিত করা জরুরি। আলোচনা সভার পর পুষ্টি সপ্তাহ উপলক্ষে একই স্থানে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সমেল্লনে সিভিল সার্জন ডা: মুন্সী আছাদুজামান টনি, স্বাস্থ্য কর্মকর্তা মো: ফোরকান আলী, মো: ইউনুস আলী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি মো: আলমগীর সিদ্দিকী বক্তৃতা করেন। এখানে পুষ্টি কি, কেন প্রয়োজন এবং সাতদিনের কর্মসূচি সম্পর্কে সাংবাদিকদের ধারণা দেয়া হয়।সংবাদ সম্মেলনে বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ