ঢাকা, বৃহস্পতিবার 25 April 2019, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

পাথরঘাটায় সাংবাদিকের ওপর হামলা

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা : বরগুনার পাথরঘাটা উপজেলার পাথরঘাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও মানবজমিন পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি মো. জাকির হোসেন খানকে পিটিয়ে গুরতর জখম করেছে প্রতিপক্ষের লোকজন।
গত (২৩ এপ্রিল) মঙ্গলবার দুপুর দেড়টার দিকে তার বড় ভাই হায়দার আলী খানের সাথে চাচাতো ভাই আবদুল কাদের খানের জমি নিয়ে বিরোধের ব্যাপারে কথা কাটাকাটি ও এক পর্যায়ে মারামারি হয়। মারামারির ঘটনা জাকির খান মুঠোফোনে ভিডিও ধারন করেন। এসময় প্রতিপক্ষের লোক জাকির খানের উপর শাবল দিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় জাকির হোসেন খানের মাথা ফেটে যায় ও বুকের ডান পাশে গুরতর জখম হয়। তার বড় ভাই হায়দার আলী খানকেও পিটিয়ে গুরতর জখম করে প্রতিপক্ষের লোকজন। পরে স্থানীয়রা উদ্ধার করে জাকির হোসেন খান ও তার ভাই হায়দার আলী খানকে পাথরঘাটা স্বাস্থ্য কম্পেলেক্সে ভর্তি করা হলে জাকির হোসেন খানের অবস্থা গুরতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
খবর পেয়ে পাথরঘাটায় কর্মরত গণমাধ্যমকর্মীরা হাসপাতালে ছুটে যান। পাথরঘাটা থানা অফিসার্স ইনচার্জ (ওসি) হানিফ শিকদারসহ পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং হাসপাতালে আহত সাংবাদিকের খোঁজ নেন।
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. জিয়াউল হক বলেন, রোগীর মাথা ফেটে গেছে এবং বুকে গুরতর জখম হয়েছে। উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আহত সাংবাদিক জাকির হোসেন খান জানান, তার চাচাতো ভাই পৌর শহরের জুতা ব্যবসায়ী আ. কাদের খান তার বড় ভাই হায়দার আলী খানের জমি দখল করে। এ সময় তার ভাই বাধা দিলে কাদেরের লোকজন তার ভাই হায়দার আলী খানের উপর হামলা চালায়। এ সময় তিনি মুঠো ফোনে ভিডিও ধারন করেছিলেন। ভিডিও ধারনকালে কাদের খানের নেতৃত্বে রিয়াজ, আল-আমিন, বেলাল, হাবিব, সোনা মিয়াসহ কয়েক জন তার উপর হামলা চালায়।
অভিযুক্ত আ. কাদের বলেন, হায়দার আলী ওই জমিতে মাটি ভরাট দেয় এ সময় আমার বাবা বাধা দিলে হায়দার আলী আমার বাবাকে মারধর করেন। এসময় উভয় পক্ষের মধ্যে মারামারি হয়। এতে বাবা আবদুর রহমান ও বোন মাহমুদা আহত হন।
পাথরঘাটা থানা অফিসার্স ইনচার্জ (ওসি) হানিফ শিকদার বলেন, ঘটনা শোনার সাথে সাথেই হাসপাতালে গিয়েছি এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মামলা হয়েছে আসামি গ্রেপ্তারে পুলিশের জোর প্রচেষ্টা চলছে।
এদিকে সাংবাদিক জাকির হোসেন খানের ওপর এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পাথরঘাটায় কর্মরত গণমাধ্যমকর্মীরা। তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ