ঢাকা, বৃহস্পতিবার 25 April 2019, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

এমটিবি বামেলকো সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত

সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর বার্ষিক  শাখা মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলন ২০১৯”, রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত হয়। সম্মেলনে ১১৪ জন শাখা মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা ও প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। সম্মেলনে ব্যাংকের ২০১৮ সালের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে গৃহীত পদক্ষেপসমূহ পর্যালোচনা করা হয় এবং একই বিষয়ে ২০১৯ সালের কর্মকৌশল নির্ধারন করা হয়। 

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)-এর প্রধান আবু হেনা মোহাঃ রাজী হাসান প্রধান অতিথি হিসাবে সম্মেলনে উপস্থিত ছিলেন। উদ্বোধনী ভাষণে  তিনি মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বাংলাদেশ সরকার, বিএফআইইউ এবং আন্তজার্তিক সংস্থাসমূহের গৃহীত পদক্ষেপ সমূহ উল্লেখ পূর্বক রিপোর্ট প্রদানকারী সংস্থা হিসাবে ব্যাংকের দায়িত্ব এবং কর্তব্য সম্পর্কে আলোকপাত করেন। ব্যাংকের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি উপস্থিত সকলকে নিজ নিজ অবস্থান থেকে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে সজাগ ও সচেষ্ট থাকার জন্য পরামর্শ দেন। বিএফআইইউ এর জেনারেল ম্যানেজার ও অপারেশনাল হেড, মোঃ জাকির হোসেন চৌধুরী বিশেষ অতিথি হিসাবে এই সম্মেলনে উপস্থিত ছিলেন। এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আনিস এ. খান তার বক্তৃতায় শাখা মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাদের মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে জারীকৃত নির্দেশনা সমূহ পরিপালনের মাধ্যমে এ বিষয়ে ঝুঁকি নিরসনে অধিকতর সচেষ্ট থাকার পরামর্শ প্রদান করেন। 

বিএফআইইউ এর যুগ্ন পরিচালকদ্বয়, মোঃ খাইরুল আনাম ও সৈয়দ কামরুল ইসলাম এবং এবং এমটিবি’র উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ সৈয়দ রফিকুল হক, গৌতম প্রসাদ দাস ও তারেক রিয়াজ খান এবং প্রধান মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস এই সম্মেলনে উপস্থিত ছিলেন। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ