ঢাকা, বৃহস্পতিবার 17 October 2019, ২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
Online Edition

সন্ত্রাসবাদের বিরুদ্ধে খুতবায় আলোচনা করার আহ্বান প্রধানমন্ত্রীর

সংগ্রাম অনলাইন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার মসজিদে খুতবার আগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আলোচনা করতে ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের সবাইকে আহ্বান করবো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সারা দেশের প্রতিটি মসজিদে জুম্মার খুতবায় স্পষ্টভাবে কথা বলুন। সঠিকভাবে জনগণের সামনে ইসলামকে তুলে ধরুন। ইসলাম যে শান্তির ধর্ম, সে বিষয় উপস্থাপন করুন।

আজ বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ নিজ এলাকার কোনো সন্দেহভাজন জঙ্গি কার্যকলাপের বিরুদ্ধে শিক্ষক, ছাত্র, অভিভাবক,  জন প্রতিনিধি ও মসজিদের ইমামসহ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। যারা ইসলাম ধর্মের নাম করে সন্ত্রাসবাদী কাজ করছে তারা ইসলাম ধর্মেরই ক্ষতি করছে। সুতরাং যারা এই ধরনের নিষ্ঠুর কার্যক্রমে জড়িত তাদের থেকে দূরে এবং সতর্ক  থাকতে হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশেও সন্ত্রাসী হামলার চেষ্টা চলছে, কিন্তু আমাদের গোয়েন্দা বিভাগ ও আইনশৃঙ্খলা সংস্থাগুলোর সতর্কতামূলক ব্যবস্থা গড়ে তুলেছে। এসময় আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী শ্রীংলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহতের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

জঙ্গি তৎপরতা ও তাদের হামলা বিষয়ে জনগণ, দেশের গোয়েন্দা বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, শুধু গোয়েন্দারা নয়, জনগণেরও দায়িত্ব রয়েছে কারা সন্ত্রাসী ও জঙ্গিবাদে জড়িত তাদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করানো। কারণ, আমরা দেশে শান্তি চাই।

অনলাইন আপডেট

আর্কাইভ