ঢাকা, শুক্রবার 26 April 2019, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

শ্রীলংকার সব গির্জা বন্ধ

২৫ এপ্রিল, এএফপি, রয়টার্স : ইস্টার সানডের প্রার্থনায় ভয়াবহ বোমা হামলার পর নিরাপত্তা ব্যবস্থার উন্নতির আগ পর্যন্ত দেশটির সব খিৃষ্টান গির্জা বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশটির এক জ্যেষ্ঠ পাদ্রী এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, নিরাপত্তা বাহিনীর পরামর্শে আমরা সব গির্জা বন্ধ রাখছি। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সব গণজমায়েত বন্ধ থাকবে।

এদিকে রাজধানীর কলম্বো থেকে চল্লিশ কিলোমিটার পূর্বে পুগোদা শহরে একটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। পুলিশ ও স্থানীয়দের বরাতে বার্তা সংস্থা এমন খবর দিয়েছে।

পুলিশের মুখপাত্র রাবন গুনাসেকেরা বলেন, গতকাল বৃহস্পতিবার শহরটির হাকিম আদালতের পেছনের খোলা মাঠ থেকে বিস্ফোরণের শব্দটি এসেছে।

এ বিস্ফোরণে কেউ হতাহত হয়নি জানিয়ে পুলিশ বলেছে, তারা বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখছে। গুনাসেকেরা বলেছেন, আদালতের পেছনে একটি বিস্ফোরণ ঘটেছে, আমরা তদন্ত করে দেখছি।

এটি পুলিশের ঘটানো কোনো নিয়ন্ত্রিত বিস্ফোরণ ছিল না বলে নিশ্চিত করেছেন তিনি। গত রোববার ইস্টার সানডের প্রার্থনার সময় দেশটির তিনটি গির্জা ও তিনটি হোটেলে ছয়টি বিস্ফোরণে ৩৬০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ শতাধিক। হামলায় সন্দেহভাজনদের খুঁজে বের করতে রাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ