ঢাকা, শুক্রবার 26 April 2019, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিনকে কারাগারে প্রেরণ

ফেনী সংবাদদাতা : ফেনীর বহুল আলোচিত সোনাগাজী মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার দায়ে গ্রেফতারকৃত সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসাইন এ আদেশ দেন। 

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক (ওসি) মো. শাহ আলম জানান, রুহুল আমিনের ৫ দিনের রিমান্ড শেষে গতকাল বৃহস্পতিবার আদালতে হাজির করা হয়। আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

১৯ এপ্রিল শুক্রবার সোনাগাজী উপজেলার তাকিয়া রোড এলাকার নিজ বাসা থেকে রুহুল আমিনকে আটক করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পরদিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক শরাফ উদ্দিন আহম্মেদের আদালতে হাজির করে ৭দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। অভিযুক্ত রুহুল আমিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ওই মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি। অভিযোগের তীর বরাবরই তার দিকে থাকলেও প্রকাশ্যে কেউ অভিযোগ করতে পারেননি।

গ্রেফতারকৃত আটজন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এদের মধ্যে নুর উদ্দিন, শাহাদাত  হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আবদুর রহিম প্রকাশ শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ। রুহুল আমিন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদাক মাকসুদ আলমসহ ২০জনকে জনকে গ্রেফতার করেছে পিবিআই।

পাহালিয়া নদীতে বাঁধ অপসারণ : ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের কালিদাস পাহালিয়া নদীতে অবৈধভাবে তৈরি বাঁশের বাঁধ অপসারণ করেছে ভ্রাম্যমান আদালত। গত বুধবার অভিযানকালে নদী থেকে জব্দকৃত ৩ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কালিদাস পাহালিয়া নদীতে অবৈধ ‘ফিক্সড ইঞ্জিন’ পদ্ধতিতে মাছ শিকারের খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান বের হয়। অভিযানে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: নুরের জামান চৌধুরী নেতৃত্ব দেন। অভিযানকালে মাছের অবাধ বিচরণ ও প্রজনন ক্ষেত্র বাধাগ্রস্ত করায় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৩(১) ধারা অনুযায়ী বাঁধ অপসারণ করা হয়। এসময় অবৈধভাবে মাছ শিকারের প্রায় ৩ হাজার মিটার নেট জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানের টের পেয়ে দুস্কৃতিকারিরা পালিয়ে যায়। অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা মো: শরীফ উদ্দিন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সৈয়দ মোস্তফা জামান সহ ব্যাটালিয়ন আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ