ঢাকা, মঙ্গলবার 30 April 2019, ১৭ বৈশাখ ১৪২৬, ২৩ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

যাজকের দেয়া পবিত্র পানি পানে প্রাণ গেল ২৭ জনের

২৯ এপ্রিল, জিম্বাবুয়ে অবজারভার : আফ্রিকার দারিদ্রপীড়িত দেশ জাম্বিয়ার একটি গীর্জার যাজকের দেয়া পবিত্র পানি পান করে প্রাণ গেছে অন্তত ২৭ জনের। এছাড়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো কমপক্ষে ১৮ জন।

জিম্বাবুয়ে অবজারভারের এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার অশুভ শক্তিকে পরাস্ত করার জন্য জাম্বিয়ার একটি গ্রামের প্রায় অর্ধশত মানুষ গীর্জার যাজকের দ্বারস্থ হয়েছিলেন। এসময় ওই গীর্জার যাজক স্থানীয় এই বাসিন্দাদের পবিত্র পানি দেন।

অনেকে সেই পানি গীর্জায় পান করেন আবার কেউ বাড়িতে নিয়ে যান। কিন্তু যাজকের দেয়া পবিত্র ওই পানি পান করার পর অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। প্রথমে প্রাথমিক চিকিৎসা নিলেও তাদের স্বাস্থ্যের অবনতি ঘটে। পরে হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জনের প্রাণহানি ঘটে।

এছাড়া স্থানীয় বিভিন্ন হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন আরো ১৮ জন। গ্রামের বাসিন্দারা বলছেন, যাজক গীর্জার সদস্যদের বলেন যে, এই পবিত্র পানি পান করলে তারা সব ধরনের অশুভ শক্তি থেকে দূরে থাকবেন। কিন্তু পানি পানের পর অনেকেই অসুস্থ হয়ে পড়েন। নিহতদের মধ্যে দু'জন নার্স ও চারজন স্কুল শিক্ষকও রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ