শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আজ

স্টাফ রিপোর্টার: আজ শুক্রবার অনুষ্ঠিত হবে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। আজ শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে চলমান এইচএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হলেও ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছাচ্ছে না। 

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানো হবে না বলে জানিয়েছেন, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) চেয়ারম্যান ড. মো. সদিক বলেন, আজ শুক্রবার ৩ মে পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) ওয়েবসাইটে িি.িনঢ়ংপ.মড়া.নফ পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলী দেওয়া হয়েছে।

পরীক্ষার হলে মোবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, কোনও ধরনের ইলেকট্রনিক ডিভাইস, অলংকার, বইপত্র, মানিব্যাগ/ব্যাংক কার্ড বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এগুলো পাওয়া গেলে তা বাজেয়াপ্ত এবং প্রার্থিতা বাতিল ও সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। 

এদিকে ঘূর্ণিঝড় ফণীর কারণে চলমান এইচএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ৪ মে’র নির্ধারিত পরীক্ষা নেওয়া হবে ১৪ মে। আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ শুক্রবার থেকে বাংলাদেশে ‘ফণীর’ প্রভাব শুরু হবে এবং এ দিন বিকালে বাংলাদেশ উপকূলে ফণী আঘাত হানতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ