শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

পরিপূর্ণ তাকওয়া অর্জনে মাহে রমযানকে কাজে লাগাতে হবে -ছাত্রশিবির

মাহে রমযানকে স্বাগত জানিয়ে গতকাল সোমবার ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর রাজধানীতে র‌্যালি বের করে -সংগ্রাম

রমযানুল মোবারককে স্বাগত জানিয়ে গতকাল সোমবার রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।
র‌্যালি পরবর্তী সমাবেশে ছাত্রশিবির নেতারা বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কুরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমযান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মন মানসিকতা ও চরিত্রের প্রয়োজন, তা সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমযানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমযান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুস্বরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।
 নেতৃবৃন্দ সরকারের উদ্দেশে বলেন, সরকারের অবহেলা ও এক শ্রেণীর অসাধু ব্যক্তির অপকর্মে রমযানে মানুষকে নানা ভোগান্তিতে পড়তে হয়। ইতোমধ্যেই রোজার সামাগ্রীসহ নিত্য পণ্যসামগ্রীর দাম লাগামহীনভাবে বাড়ছে। যা সবাইকে বিশেষ করে সমাজের নিম্নবিত্ত মানুষের জীবনকে আরও সংকটে ফেলে দিয়েছে। ফলে প্রতি বছরই এই মুসলিম-প্রধান দেশে মাহে রমযানে মধ্যবিত্ত ও হত দরিদ্র মানুষের করুণ চিত্র দেখতে হয়। মাহে রমযানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা করতে হবে।
পবিত্র মাহে রময়ানের পবিত্রতা রক্ষা ও তাকওয়ার পরিবেশ সৃষ্টিতে দেশবাসী ও সরকারের প্রতি আহবান রেখে নেতৃবৃন্দ বলেন, সুদ, ঘুষ, মদ, জুয়া ও অশ্লীলতা-বেহায়াপনাসহ সকল প্রকার হারাম কার্যক্রম বন্ধ করতে হবে। ইসলামবিরোধী সকল কার্যক্রম বন্ধ করতে হবে বিশেষকরে সিনেমা হল, টেলিভিশন প্রভৃতিতে ছায়াছবিসহ সকল প্রকার অশ্লীল প্রদর্শনী বন্ধ করতে হবে। ইসলাম ও ইসলামী আন্দোলন বিরোধী সকল ষড়যন্ত্রের বন্ধ করতে হবে।
মাহে রমজানে যেন জনগণ নির্বিঘ্নে রোযা পালন করতে পারে তার সার্বিক ব্যবস্থা করতে হবে। কুরআন নাজিলের মাসে কুরআনপ্রেমী নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। ইসলামপ্রিয় ছাত্রজনতার উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। ছাত্রজনতাসহ দেশবাসীকে উদ্দেশ্যে করে নেতৃবৃন্দ আরও বলেন, কুরআন নাজিলের মাসে
সহীহ শুদ্ধভাবে কুরআন পড়ুন, কুরআন বুঝুন, আল-কুরআনের আলোকে সমাজ ও নিজেকে গড়ে তুলুন এবং কুরআন প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করুন।
ঢাকা মহানগর উত্তর: রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সালাহউদ্দিন আইউবীর নেতৃত্বে র‌্যালিটি বসুন্ধরা গেট থেকে শুরু  হয়ে কুড়িল চৌরাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখা সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর দক্ষিণ: মাহে রমযান উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জুরাইনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সেক্রেটারি রাসেল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর পূর্ব: রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক তৌহিদুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর পশ্চিম: রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রাজিবুল হাসান বাপ্পির নেতৃত্বে র‌্যালিটি মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি যোবায়ের হোসাইন রাজন, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম মহানগর উত্তর: নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতি আ স ম রায়হানের নেতৃত্বে নগরীর কেন্দ্রস্থলে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সেক্রেটারি হাসান ইসলাহীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম মহানগর দক্ষিণ: সকাল ১০টায় ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে মাহে রমযান উপলক্ষ্যে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখা সভাপতি, সেক্রেটারিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বরিশাল মহানগর: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালিটি বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।
রংপুর মহানগর: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগর শাখা। সকাল ১০টায় মহানগর সভাপতি মো. সামিউল ইসলামের নেতৃত্বে ঢাকা-রংপুর মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খুলনা মহানগর: পবিত্র মাহে রমযানকে স্বাগত জানিয়ে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। মহানগর সভাপতি এর নেতৃত্বে সকাল সাড়ে ৯টায় নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সিলেট মহানগর: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ১০টায় মহানগর সভাপতি ফরিদ উদ্দিনের নেতৃত্বে নগরীর আম্বরখান এলাকায় র‌্যালি ও সামবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 মৌলভীবাজার শহর: মৌলভীবাজারে র‌্যালি করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। সকাল ১০টায় মৌলভীবাজার শহরের সিলেট রোড থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাজার পয়েন্টে এসে সমাপ্ত হয়। র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন শাখা সভাপতি আব্দুল মুমিত। এসময় আরোও উপস্থিত ছিলেন শহর সেক্রেটারি মিছবাহুল হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
চাঁদপুর শহর : মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির চাঁদপুর শহর শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
লক্ষ্মীপুর শহর: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির লক্ষ্মীপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে ঢাকা-লক্ষ্মীপুর মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
বি.বাড়িয়া জেলা: মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির বি.বাড়িয়া জেলা শাখা। সকাল ১০টায় জেলার কুটি বাজার এলাকায় র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।
কুমিল্লা জেলা উত্তর: কুমিল্লার লাকসামে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণ শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালিটি করে নেতাকর্মীরা।
কুমিল্লা জেলা পশ্চিম: স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা জেলা পশ্চিম শাখা। সকাল ৯টায় ঢাকা-কুমিল্লা মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
কোম্পানীগঞ্জ উপজেলা: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কোম্পানীগঞ্জ উপজেলা। সকাল ১০টায় শুরু  হওয়া এ র‌্যালিতে উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
কসবা উপজেলা: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কসবা উপজেলা শাখা। সকাল ৯টায় উপজেলা সভাপতির নেতৃত্বে ঢাকা-সিলেট মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ