ঢাকা, রোববার 12 May 2019, ২৯ বৈশাখ ১৪২৬, ৬ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

ত্রিদেশীয় সিরিজের পরই তাসকিনকে নিয়ে সিদ্ধান্ত --বিসিবি সভাপতি

স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপ দলে নিজের নাম না থাকায় গণমাধ্যমের সামনে কথা বলতে গিয়ে কেঁদে দিয়েছিলে তাসকিন আহমেদ। তবে বিশ্বকাপ দলে জায়গা না দিলেও আয়ারল্যান্ড সিরিজে ডানহাতি এই  পেসারকে একটা সুযোগ দেন নির্বাচকরা। মূল সিরিজে এখন পর্যন্ত নামতে পারেননি তাসকিন, তবে প্রস্তুতি ম্যাচে ৩ উইকেট নিয়ে আবারও নজরে এসেছেন। এরই মধ্যে খবর, বিশ্বকাপ দলে থাকা আবু জায়েদ রাহি নাকি পুরোপুরি ফিট নন। তার বদলে তাই বিশ্বকাপে জায়গা করে নিচ্ছেন তাসকিন। 

জানা গেল, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আর কোচ স্টিভ রোডস নাকি দলে একজন এক্সপ্রেস ফাস্টবোলার খুব করেই চাইছেন। তাই তাসকিনের কথা নতুন করে ভাবা। তবে আসলেই তাসকিন বিশ্বকাপ স্কোয়াডে ঢুকে যাচ্ছেন কি না, সেটি এখনও নিশ্চিত নয়। এই বিষয়েই গতকাল বিকেলে গুলশানে নিজ বাসায় সাংবাদিকদের সাথে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাপন জানান, তাসকিনের বিষয়ে নাকি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আয়ারল্যান্ডে চলতি ত্রিদেশীয় সিরিজের পর সেই সিদ্ধান্ত হবে। বিসিবি সভাপতির ভাষায়, ‘এখনো কোন সিদ্ধান্ত হয়নি। তিন জাতি আসরের পর প্র্যাকটিস দেখা হবে। কোচের একটা চাওয়া আছে, যেহেতু (তাসকিনের) হাইট ভালো, পেসও আছে। তবে সে এখনো পুরোপুরি ফিট না। 

তার ফিটনেস লেভেল এবং পারফরমেন্স আপ টু দ্য মার্ক না। প্রস্তুতি ম্যাচে তিন উইকেট পেলেও তার বোলিং তেমন ভালো হয়নি।’ তাসকিন আহমেদ চোট থেকে ফেরার পর নিজেকে ফিরে পাওয়ার সময়টা পাননি, এরই মধ্যে  ঘোষণা হয় বিশ্বকাপ দল। 

দলে জায়গা হয় না তাসকিনের। দল ঘোষণার পর সমর্থকদের একটা অংশ তাসকিনকে নিয়ে সরব ছিল। কেন তাকে দলে নেয়া হলো না!  আগামী ২৩ মে পর্যন্ত আইসিসির অনুমোদন ছাড়াই বিশ্বকাপ দলে পরিবর্তন আনা যাবে। চলতি সিরিজের পর সবকিছু ভেবে তারপর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন পাপন। তিনি বলেন, ‘আয়ারল্যান্ডে তিন জাতি আসরের পরও দলে রদবদল আনার জন্য প্রায় সপ্তাহ খানেক (২৩ মে ) সময় থাকবে। আমরা ঐ সময়টুকু খুঁটিয়ে দেখবো, তারপর চূড়ান্ত কিছু বলা যাবে।’

 

অনলাইন আপডেট

আর্কাইভ