ঢাকা, রোববার 12 May 2019, ২৯ বৈশাখ ১৪২৬, ৬ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

লা লিগায় ধারাভাষ্য দিবেন জামাল ভুঁইয়া

 

স্পোর্টস রিপোর্টার: বিশ্বের অন্যতম সেরা ঘরোয়া ফুটবল লিগ স্প্যানিশ লা লিগায় ধারাভাষ্য দিতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়া। আগামী ১৮ মে লা লিগার একটি ম্যাচের ধারা বিররনী দিবেন বাংলাদেশ দলের কান্ডারী। ‘খবরটি জানার পর থেকে আমার খুব ভালো লাগছে। বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক ধারাভাষ্য দেবেন বিশ্বের অন্যতম সেরা ঘরোয়া ফুটবল লিগ স্প্যানিশ লা লিগায়- এটা আমাদের ফুটবলের জন্য বিরাট খবর’- কথাগুলো বলছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন। বলছিলেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকে নিয়ে, যিনি লা লিগার ম্যাচের ধারাভাষ্য দিতে যাচ্ছেন ১৭ মে। গতকাল শনিবার বাফুফে ভবন থেকে কাজী মো. সালাউদ্দিন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকে টেলিফোন করে শুভেচ্ছা জানিয়েছেন লা লিগায় ধারাভাষ্য দিতে যাবেন বলে। একই সাথে তিনি জামাল ভুঁইয়াকে ধন্যবাদ জানিয়েছেন কিছুদিন আগে ফিফার ওয়েবসাইটকে দেয়া একটি সাক্ষাতকারের জন্যও।

‘বাংলাদেশের ফুটবল কিভাবে এগুচ্ছে সেটা কিন্তু ফিফাকে দেয়া সাক্ষাতকারে উল্লেখ করেছে জামাল ভুঁইয়া’- বলেছেন বাফুফে সভাপতি। একই ফোনে কাজী মো. সালাউদ্দিন জাতীয় দলের অধিনায়কের সঙ্গে কথা বলেছেন লাওসের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ নিয়েও। আগামী ২৪ মে জাতীয় ফুটবল দল থাইল্যান্ডে যাবে- অধিনায়ককে তাও জানিয়েছেন কাজী মো. সালাউদ্দিন, ‘বিশ্বকাপের বাছাই পর্বের লাওসের বিরুদ্ধে ম্যাচের আগে তোমাদের থাইল্যান্ড পাঠাচ্ছি। সেখানে অনুশীলনের পাশপাশি দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে। তারপর থাইল্যান্ড থেকেই চলে যাবে লাওস।’

১৮ মে লা লিগার দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলা আছে। বার্সেলোনা খেলবে এইবারের বিরুদ্ধে এবং রিয়াল মাদ্রিদের ম্যাচ রিয়াল বেটিসের বিরুদ্ধে। যে একটি ম্যাচের ধারাভাষ্য ও ম্যাচ বিশ্লেষণ করবেন জাতীয় দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের যে কোনো একটি ম্যাচের ধারাভাষ্য দেয়ার সুযোগ পাবেন জামাল। কোনটি করবেন জামাল ভুঁইয়া? ‘দুই ম্যাচের যে কোনো একটি করবো। তবে এখনো চূড়ান্ত হয়নি ম্যাচটি’-বলেছেন বাংলাদেশ অধিনায়ক। জামাল ভুঁইয়া অবশ্য স্পেনে যাচ্ছেন না ধারভাষ্য দিতে। তিনি যাচ্ছেন দুবাইয়ে। সেখানে বিইন স্পোর্টস চ্যানেলে লা লিগার ধারাভাষ্য দেবেন বাংলাদেশ অধিনায়ক। দুবাই থেকে ঢাকায় ফিরবেন ১৯ মে। তারপর চার দিন ঢাকায় কাটিয়ে জামাল ভুঁইয়ারা চলে যাবেন থাইল্যান্ডে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পের জন্য। আগামী ৬ জুন লাওসের বিরুদ্ধে বাংলাদেশে বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচ খেলবে ভিয়েনতিয়েনে। ফিরতি ম্যাচ ঢাকায় ১১ জুন।

অনলাইন আপডেট

আর্কাইভ