ঢাকা, রোববার 12 May 2019, ২৯ বৈশাখ ১৪২৬, ৬ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

শহীদ মাওলানা নিজামী রাজনৈতিক প্রতিহিংসার শিকার -নজরুল ইসলাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজিলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলেমে দ্বীন ও ইসলামী আন্দোলনের বরেণ্য নেতা। তিনি জামায়াতে ইসলামীর সাবেক আমীর,সাবেক সফল মন্ত্রী ও এমপি ছিলেন। বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসাবে গড়ে তোলার জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। তিনি আওয়ামীলীগ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৬ সালের ১০ মে তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ফাঁসি দিয়ে তাঁকে হত্যা করা হয়।
বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী স্মরণে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
জামায়াতে ইসলামী আকবরশাহ থানার উদ্যোগে থানা আমীর অধ্যক্ষ আব্দুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে নগর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম উপরোক্ত কথা বলেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় জামায়াত নেতা আবদুর রহীম ও আবু আবদুল্লাহ্ প্রমুখ।
ইফতার মাহফিলে নেতৃবৃন্দ
জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ্ বলেছেন, শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী সরকারের সফল সাবেক কৃষি ও শিল্প মন্ত্রী ছিলেন। তিনি সততা ও আমানতদাবী ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর বিরুদ্ধে আনীত মিথ্যা অভিযোগ সরকার প্রমাণ করতে পারেনি। জামায়াতকে নেতৃত্ব শূন্য করার জন্য তাঁকে হত্যা করা হয়েছে।
বাংলাদেশ জামায়াতে ইসলামী বন্দর থানার উদ্যোগে আয়োজিত জামায়াতের সাবেক আমীর,সাবেক মন্ত্রী ও এমপি শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী স্মরণে অনুষ্ঠিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
বন্দর থানা জামায়াতের আমীর জোবায়ের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামায়াত নেতা ও বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ তাসনিম ও মুহাম্মদ নেছার প্রমুখ।
ই.পি.জেড থানা জামায়াতের উদ্যোগে বন্দর টিলা শাখা আয়োজিত শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী স্মরণে এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল স্থানীয় জামায়াত নেতা হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ্। বিশেষ অতিথি ছিলেন, ই.পি.জেড থানা জামায়াত আমীর মুহাম্মদ শামসুল হক। জামায়াত নেতা মুহাম্মদ আজিজুল হক, বিশিষ্ট সমাজসেবক জালাল উদ্দিন আহমদ ও মাওলানা ওয়ালিউল্লাহ্ প্রমুখ।
ইপিজেড থানার নিউমুরিং ওয়ার্ড শাখার উদ্যোগে শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী স্মরণে আয়োজিত আলোচনা সভা,দোয়া ও ইফতার মাহফিল জামায়াত নেতা মুহাম্মদ রেজাউল হক সেলিমের সভাপতিত্বে এবং জামায়াত নেতা মুহাম্মদ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভা,দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ্। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ই.পি.জেড থানা জামায়াতের  সেক্রেটারি আবুল মোর্কারম। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামায়াত নেতা ডাক্তার আবুল কালাম ও আব্দুর রহিম বিশ্বাস প্রমুখ। ইফতার মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন আবু মোর্কারম।

অনলাইন আপডেট

আর্কাইভ