ঢাকা, মঙ্গলবার 14 May 2019, ৩১ বৈশাখ ১৪২৬, ৮ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

ইসলামের ব্যবসায় ও বাণিজ্য আইন-৪র্থ খণ্ডের মোড়ক উন্মোচন

গত শনিবার ‘ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম’ (আইবিসিএফ) কর্তৃক কল্যাণমুখী ব্যাংকিং ও ক্যাশ ওয়াকফ শীর্ষক সেমিনারে ‘বাংলাদেশ ইসলামিক ল’ রিসার্চ এন্ড লিগ্যাল এইড সেন্টারের ‘ইসলামের ব্যবসায় ও বাণিজ্য আইন ৪র্থ খণ্ডের’ মোড়ক উন্মোচন করা হয়

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম’(আইবিসিএফ) কর্তৃক গত শনিবার কল্যাণমুখী ব্যাংকিং ও ক্যাশ ওয়াক্বফ শীর্ষক সেমিনারে “বাংলাদেশ ইসলামিক ল’ রিসার্চ এন্ড লিগ্যাল এইড সেন্টারের প্রকাশিত সাড়া জাগানো গ্রন্থ “ইসলামের ব্যবসায় ও বাণিজ্য আইন-৪র্থ খণ্ডের” মোড়ক উন্মোচন করা হয়।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ল’ রিসার্চ সেন্টারের চেয়ারম্যান-সাবেক সচিব শাহ আবদুল হান্নান, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এর পরিচালক হারুন উর রশীদ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব উল আলম, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ-এর চেয়ারম্যান ড. এম খাইরুল হোসাইন, আইবিসিএফ এর ভাইস চেয়ারম্যান ও অনুষ্ঠানের কনভেনর এ কে এম নূরুল ফজল বুলবুল, সোস্যাল ইসলামী ব্যাংক-এর চেয়ারম্যান প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ, এক্সিম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. হায়দার আলী মিয়া, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়-এর ট্রাস্ট্রি বোর্ড-এর চেয়ারম্যান প্রফেসর সাইয়েদ কামালউদ্দীন জাফরী।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রপ্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরী, এনবিআর-এর সাবেক চেয়ারম্যান এম আব্দুল মজিদ, সাবেক সেনাপ্রধান এম নুরুদ্দীন খান, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক-এর পরিচালক আব্দুল মালেক মোল্লা, সাবেক ন্যাশনাল ব্যাংক ও শাহজালাল ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান সরকার, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: এর সাবেক এমডি মু. ফরীদ উদ্দীন আহমদ , বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ-এর সদস্য প্রফেসর মোঃ হেলাল উদ্দীন নিজামীসহ বিশিষ্ট শিল্পপতি, ব্যবসায়ী, সাবেক ও বর্তমান সরকারি কর্মকর্তা ও  ব্যাংকিং সেক্টরের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।
উল্লেখ্য, ইসলামের ব্যবসায় ও বাণিজ্য আইন-৪র্থ খ-ে বর্গাচাষ, কৃষিসেচ, দেউলিয়াত্ব, দায় হস্তান্তর, শিল্প, পণ্যের ফরমায়েশ, বিনিয়োগ, সময় নির্ধারণ, ব্যবস্থাপনা ব্যয়, নিলাম, অজ্ঞতা, বায়না, চুক্তি বাতিলকরণসহ ২৯টি গুরুত্বপূর্ণ ভুক্তি রয়েছে। গ্রন্থটি বর্তমানে বায়তুল মোকাররম বই মেলায় ল’ রিসার্চ পাবলিকেশন্স-এর স্টলে পাওয়া যাচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ