ঢাকা, বৃহস্পতিবার 16 May 2019, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

রমযানে ইথিওপিয়ার কয়েক হাজার দরিদ্র পরিবারকে তুরস্কের সহায়তা

১৫ মে, তুর্কী পোস্ট: ইথিওপিয়ায় অন্ততপক্ষে সাড়ে তিন হাজার দরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা করেছে তুরস্ক। পবিত্র রমযান উপলক্ষে মাসের শুরুতেই মানবিক এই সহায়তার হাত বাড়িয়েছে তুর্কি ধর্ম মন্ত্রণালয়। খবর তুর্কি পোস্টের।

তুর্কি ধর্ম মন্ত্রণালয়ের দুটি পৃথক টিমের মাধ্যমে ইথিওপিয়ার আওয়ারি রাজ্যের আড়াই হাজার পরিবার এবং উরুমিয়া রাজ্যের এক হাজার দরিদ্র পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া ত্রাণ বিতরণ কার্যক্রমে অসুস্থ অক্ষম এবং বয়স্কদের অগ্রাধিকার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইথিওপিয়ায় নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত আলাব। তিনি বলেন, আজকের সরকারি সহায়তা অনুদান ছাড়াও এর আগে রমযান উপলক্ষে তুরস্কের একাধিক বেসরকারি মানবিক সাহায্য সংস্থা ইথিওপিয়ার জনগণকে সহায়তা করার জন্য এসেছে।

আলাব জানান, তুর্কি জনগণ ভ্রাতৃত্ব অটুট রাখতে সবসময় ইথিওপিয়াদের পাশে দাঁড়িয়েছে এবং সহায়তা করেছে। আগামীতেও তাদের এ মানবিক সাহায্য-সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি মনে করেন।

তুর্কি ধর্ম মন্ত্রণালয়ের ত্রাণসহায়তা প্রদান প্রকল্পের পরিচালক আনাদোলুকে জানিয়েছেন, তুরস্কের ধর্ম মন্ত্রণালয় প্রতি বছর অন্ততপক্ষে বিশ্বের ১০০ দেশে ত্রাণ প্রেরণ করে। এ ক্ষেত্রে অসহায় দুস্থ গরিব ও ঘরবাড়ি থেকে বিতাড়িত শরণার্থীদের বেশি প্রাধান্য দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ