ঢাকা, বৃহস্পতিবার 16 May 2019, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

রূপসায় সরকারি জায়গায় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভবন নির্মাণের অভিযোগ

রূপসা : ঘাটভোগ ইউনিয়নের চাঁদপুর গ্রামে এক পুলিশ কর্মকর্তা কর্তৃক সরকারি জায়গায় ভবন নির্মাণের অভিযোগ

খুলনা অফিস : খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের চাঁদপুর গ্রামে এক পুলিশ কর্মকর্তা সরকারি জায়গা দখল করে ভবন নির্মাণের ঘটনায় এলাকাবাসী সোচ্চার হয়ে উঠেছে। 

সরেজমিনে ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, উক্ত গ্রামের মৃত ফেরদৌস ফকিরের ছেলে পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান চাঁদপুর এলাকায় সরকারি জায়গা দখল করে ২৫/২৬ কক্ষ বিশিষ্ট দ্বিতলা ভবন নির্মাণের কাজ অব্যাহত রেখেছেন। এলাকাবাসী বার বার বাধা দিলেও তিনি নিজেকে পুলিশের বড় কর্মকতা দাবি করে উক্ত এলাকায় জোর পূর্বক ভবন নির্মাণ করছেন। এক পর্যায়ে এলাকাবাসী একত্রিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও রূপসা থানার ওসিকে লিখিতভাবে জানান। গত ১৪ মে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। 

এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা মিজানুর রহমানে সাথে আলাপকালে তিনি ঘটনার আংশিক সত্যতার স্বীকার করে বলেন, আমার মা বাবার স্মৃতি রক্ষার্থে উক্ত এলাকার জনসাধারণের উপকারের জন্য আমি ছোট খাটো একটি হাসপাতাল নির্মাণের প্রক্রিয়া চালাচ্ছি। 

এ ব্যাপারে রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন জানান, সরকারি জায়গায় ভবন নির্মাণের বিষয়টি তদন্তাধীন রয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মো. ইলিয়াছুর রহমান জানান, তিনি অভিযোগ পেয়েছেন খুব শীঘ্রই ঘটনাস্থলে গিয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সেমিনার : ‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞানমনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’ শীর্ষক সেমিনার এবং বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধন বুধবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় খুলনা বিভাগীয় প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে। 

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক হোসেন আলী খোন্দকার, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এবং কেএমপির উপপুলিশ কমিশনার এস এম ফজলুর রহমান। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ছাত্র কল্যাণের পরিচালক প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার। রিসোর্স পার্সন হিসেবে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ।

সেমিনারে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক এবং খুলনা বিভাগের ১০ জেলার বিভিন্ন মাধ্যমিক স্কুলের প্রায় ৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ