শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

আ’লীগ মহাজালিয়াতির মাধ্যমে ক্ষমতা দখল করে দেশে মহাসংকট সৃষ্টি করেছে -আমীর খসরু মাহমুদ

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশ এখন কঠিন সময় অতিক্রম করছে। দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই ও মানুষের কথা বলার অধিকার নেই। আওয়ামী লীগ ৩০ ডিসেম্বরের নির্বাচনের মহা জালিয়াতির মাধ্যমে ক্ষমতা দখল করে দেশে সংকট সৃষ্টি করেছে। নির্দোষ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বেআইনীভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তার পছন্দ মতো চিকিৎসার সুযোগ না দিয়ে তাকে জোর করে পিজিতে ভর্তি করে সরকার মানবাধিকার লঙ্গণ করছে। এই অবস্থায় কেউ বসে থাকতে পারে না। একটি কৃত্রিম সরকার তৈরি করে দেশ চালানো জনগণ মেনে নিবে না। সরকারের সাজানো কাঠামো ভেঙ্গে দিতে সবাইকে রাজপথে নেমে আসতে হবে।
তিনি গত ১৮ মে শনিবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশস্থ শায়লা স্কয়ার কমিউনিটি সেন্টারে ডক্টরর্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম’র উদ্যোগে শহীদ জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাত বাষির্কীর চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এতে তিনি আরো বলেন, চট্টগ্রামে ড্যাব’র নতুন কমিটি হওয়ায় নতুন আশার সঞ্চার হয়েছে। ডাক্তার সমাজ অতিতেও আন্দোলন সংগ্রামে বিএনপির সাথে ছিল, আগামীতেও থাকবে। হারানো গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ডাক্তার সমাজের খুবই প্রয়োজন। পেশাজীবীরা মাঠে নামলে আন্দোলন সংগ্রামে সাধারণ মানুষও মাঠে নামে।
ইফতার মাহফিল উদ্যাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা: আব্দুল আলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, বার কাউন্সিলর সদস্য এড.দেলোয়ার হোসেন চৌধুরী।
প্রধান বক্তার বক্তব্যে ডা: শাহাদাত হোসেন বলেন, সরকারের মন্ত্রী ও এমপিরা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসত্য ও বিভ্রান্তিকর মন্তব্য করে যাচ্ছে, যা শুধু অমানিবিকই নয়, সরকারের নিষ্ঠুর মনের বহিঃপ্রকাশ। শুধু মাত্র প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য একজন নির্দোষ বন্দি মানবাধিকারকে অবজ্ঞা করছে। সরকার দলীয় নেতাদের নিষ্ঠুর রশিকতা একটি স্বৈরাচারী সরকারের ভয়াবহ রুপই ফুঠে উঠে। বিশেষ অতিথির বক্তব্যে জাফরুল ইসলাম বলেন, রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে তিন থেকে চারগুণ। বাজারে চলছে অস্তিরতা। স্বল্প আয়ের মানুষেরা এখন দিশেহারা।
 বিশেষ অতিথির বক্তব্যে আবুল হাশেম বক্কর বলেন, সরকারের প্রতিহিংসা আর জেদের কারণে উপযুক্ত চিকিৎসার অভাবে সংকটাপন্ন হয়ে পড়েছে বেগম খালেদা জিয়ার জীবন। শুধু রাজনৈতিক কারণে তাকে বন্দি করে রাখা হয়েছে। সরকারের নির্বাহী আদেশে দেশনেত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হয়েছে। তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করা হচ্ছে। বিশেষ অতিথির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, বেগম খালেদা জিয়ার মতো সংগ্রামী নেতা এশিয়ায় বিরল। সামনের দিকে এগিয়ে যেতে বেগম খালেদা জিয়া আমাদের অনুপ্রেরণা। বেগম খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক।
চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্থ্য বিয়ষক সম্পাদক ডা: এস.এম সরোয়ার আলম ও চট্টগ্রাম জেলা ড্যাব’র সাধারণ সম্পাদক ডা: বেলায়েত হোসেন ডালির পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আলহাজ্ব এমএ আজিজ, শফিকুর রহমান স্বপন, ডা: মো: জসিম উদ্দিন, অধ্যাপক ডা: তমিজ উদ্দিন মানিক, ডা: মো: আব্বাস উদ্দিন, জাহিদুল করিম কচি, অধ্যাপক নসরুল কদির, মো: শাহনেওয়াজ, সেলিম মোহাম্মদ জানে আলম, ইয়াসিন চৌধুরী লিটন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, আনোয়ার হোসেন লিপু, গাজী মো: সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, ডা: মো: আবুল কালাম, ডা: আবু জাফর, ডা: ফয়েজুর রহমান, ডা: আশরাফুল কবির ভূঁইয়া, ডা: কাজী মাহবুব আলম, ডা: আব্দুল মান্নান, ডা: মিনহাজুল আলম, ডা: ইফতেখার আদনান, ডা: লুসি খান, ডা: রিফাত কামাল রনি, ডা: খুরশেদুল আলম, ডা: মঈনুদ্দিন, ডা: আরফান খান নিবির, ডা: মীর কাশেম, ডা: তৌকিরুল ইসলাম, ডা: মো: আরিফ, ডা: ইমরান হাসান, ডা: সাদ্দাম হোসেন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ