বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

আড়াইহাজারে দেয়াল চাপা পড়ে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের আড়াইহাজারে পরিত্যক্ত একটি ছাপাখানা ভাঙ্গার সময় দেয়াল টাপা পড়ে এক শ্রমিক নিহত হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ২০ মে সোমবার বেলা ১১টার সময় উপজেলার বিশনন্দী ইউনিয়নের বিশনন্দী কলাপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এলাকার শাখাওয়াত হোসেনর সাকু নামে এক ব্যক্তির পরিত্যক্ত ছাপাখানার টিনসেট দালালটি এলাকার আব্দুল কুদ্দুছ নামে এক ব্যক্তির নিকট বিক্রি করে দেয়। সেই পরিত্যক্ত ছাপাখানাটি গত তিন দিন যাবৎ নিবাস(৩৫) ও সফিকুল(৫০) নামে দুই শ্রমিক ভাঙ্গার কাজ করতে ছিল। ঘটনার দিন নিবাস দেয়াল ভাঙ্গার সময় হঠাৎ কংকিটের ভিম সহ বড় একটি দেয়াল নিবাসের উপর পড়ে যায়। এ ঘটনাটি তার সহকর্মী ও স্থানীয় লোকজন দেখে প্রায় ৩০মিনিটের চেষ্টায় দেয়ালের নিচ থেকে নিবাসের মৃত দেহ উদ্ধার করে। নিহত নিবাস নরসিংদী জেলার মাধবদী থানার দস্তরদী এলাকার শ্যাম চরনের ছেলে বলে পুলিশ জানায়। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত ওসি সফিকুল ইসলাম জানান,পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
গ্রেফতার ১
নারায়ণগঞ্জের আড়াইহাজারে অন্যের ফেসবুকের আইডি হ্যাক করে চাঁদা দাবী ও দেশী বিদেশী জাতীয় পরিচয়পত্র নকল করে প্রতারনার অভিযোগে র‌্যাব-১১ এর একটি দল অভিযান চালিয়ে আড়াইহাজার বাজার এলাকা থেকে শাহিন হোসেন (২৪) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। জানাগেছে, উপজেলার বিশনন্দী এলাকার শফিউদ্দিনের ছেলে শাহিন হোসেন(২৪) ও সাদেকুর রহমানের ছেলে কাউসার(১৯) আড়াইহাজার বাজারে খোরশেদ আলম মার্কেটের শাহরিয়ার সুজ জুতার দোকানে ব্যবসা করার আড়ালে আড়াইহাজার এলাকার ইসরাফিল হোসেন ফাহিম নামে এক যুবকের রাইসু ফাহিম নামে ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্ন জনের কাছে চাঁদা দাবী করে আসছে। এ ঘটনাটি ইসরাফিল হোসেন ফাহিম জানতে পেরে ১৭ মে শুক্রবার র‌্যাব-১১ এর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেন।
অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ তাদের নিজেদের তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শনিবার আড়াইহাজার বাজারে খোরশেদ আলম মার্কেটের শাহরিয়ার সুজ জুতার দোকানে অভিযান চালিয়ে হ্যাকার চক্রের সদস্য শাহিন হোসেনকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া শাহিন হোসেনকে নিয়ে রবিবার রাতে বিশনন্দী এলাকায় হ্যাকার ও চাঁদা দাবী দলের মূলহোতা সাদেকুরের ছেলে কাউসারের বাড়িতে অভিযান চালায় র‌্যাব-১১। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কাউসার পালিয়ে গেলেও সেখান থেকে র‌্যাব বাংলাদেশী ও ভারতীয় নকল জাতীয় পরিচয় পত্র সহ এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের নকল ৩৯ পরিচয়পত্র,হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার ও বিভিন্ন কোম্পানীর মোবাইলের সিম উদ্ধার করে।
ফেসবুক হ্যাক করে প্রতারণা ও চাঁদাদাবী করায় ইসরাফিল হোসেন ফাহিম দুই প্রতারকের বিরুদ্ধে রবিবার রাতে আড়াইহাজার থানায় ডিজিটাল নিরাপত্তা ও জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনে মামলা দায়ের করেন।
আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত ওসি সফিকুল ইসলাম জানান, অভিযুক্ত শাহিন হোসেন ও কাউসার বিভিন্ন লোকের আইডি হ্যাক ও বিভিন্ন দেশের নকল জাতীয় পরিচয়পত্র তৈরী করে প্রতারনার সাথে জড়িত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ