ঢাকা, মঙ্গলবার 15 October 2019, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
Online Edition

ঊর্ধমূখী সূচকে চলছে লেনদেন

সংগ্রাম অনলাইন ডেস্ক: আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবস সূচকের উর্ধমূখী প্রবনতায় লেনদেন চলছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। দুদিন টানা পতনের পর আজ কিছুটা গতি দেখা যাচ্ছে বাজারে। সেইসাথে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুাল ফান্ডের দর বেড়ে লেনদেন হচ্ছে। এক ঘন্টায় ডিএসইতে মোট লেনদেন ছাড়িয়েছে ৭৪ কোটি ১৯ লাখ টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, এ মূহুর্ত পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক (ডিএসইএক্স) ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫ হাজার ২৪৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ ইনডেক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৯৯ পয়েন্টে। ডিএস৩০ ইনডেক্স প্রায় ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮২৫ পয়েন্টে। আর এসময় মোট লেনদেন হওয়া ৩৩২ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০ টির, দর কমেছে ৬৫ টির, আর অপরিবর্তিত রয়েছে ৬৭ টির।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মোট লেনদেন ছাড়িয়েছে ২ কোটি ২৩ টাকা। সিএসইর সার্বিক মূল্যসূচক (সিএএসপিআই) বা অল শেয়ার প্রাইস ইনডেক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪ পয়েন্টে। লেনদেন হওয়া ১০৮টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ৩৩ টির, দর বেড়েছে ৫০ টির আর অপরিবর্তিত অবস্থায় রয়েছে ২৫৭ টির দর।

অনলাইন আপডেট

আর্কাইভ