ঢাকা, মঙ্গলবার 22 October 2019, ৭ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী
Online Edition

ইউসিবি’ তে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে সৈয়দ ফরিদুল ইসলাম    

সংগ্রাম অনলাইন ডেস্ক:- ব্যাংকার সৈয়দ ফরিদুল ইসলাম সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেছেন।

ইউসিবিতে যোগদানের আগে তিনি প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ রিস্ক অফিসার হিসাবে ক্রেডিট, ইনফরমেশন সিকিউরিটি, ক্রেডিট এ্যাডমিনিস্ট্রেশন এবং রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্বরত ছিলেন।

সৈয়দ ফরিদুল ইসলাম প্রাইম ব্যাংকের এসএমই ব্যাংকিং ও কনস্যুমার ব্যাংকিং এর ব্যবসায়িক মডেল পূনর্গঠন এবং সেন্ট্রাল অপারেশনসের অধীনে ট্রেড সার্ভিস ও ক্যাশ ম্যানেজমেন্টসহ শাখা নেটওয়ার্ক প্রনয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এছাড়া তিনি প্রাইম ব্যাংকের রিটেল ও এসএমই কালেকশন এবং স্পেশাল এ্যাসেট ম্যানেজমেন্ট মডেল গঠন করেন।  

এর আগে তিনি ব্র্যাক ব্যাংকে এসএমই বিভাগের প্রধান হিসাবেও দায়িত্বরত ছিলেন। এছাড়াও তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের মাঝারি ব্যবসা শাখার প্রধান হিসাবেও দায়িত্বরত ছিলেন।

সৈয়দ ফরিদুল ইসলাম বাণিজ্যে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এবং তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড গ্রুপ, লন্ডন আয়োজিত যুক্তরাজ্যের ওমেগা হতে ‘ক্রেডিট প্রফেশনাল’ সনদপ্রাপ্ত। ১৯৮৪ তিনি সালে গ্রীনলেজ ব্যাংকে তার কর্মজীবনের সূচনা করেন।- ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ