ঢাকা, বৃহস্পতিবার 17 October 2019, ২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
Online Edition

বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: দিনাজপুরের বিরল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আলম হোসেন (৪০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

শনিবার রাত দেড়টায় বিরল উপজেলার ধর্মজৈন সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত আলম বিরল উপজেলার কামদেবপুর ঈদগাহ মোড়ের মোশাহক আলীর ছেলে। সে গরু পাচারকারী চক্রের একজন সদস্য বলে ধারণা করছে বিজিবি।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, রাত দেড়টার দিকে আলম ধর্মজৈন এলাকার সীমান্ত ঘেষা পিলার নং ২০/১০ এস মহাতলা নামক স্থান দিয়ে ভারত থেকে ফেরার পথে তাকে লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ সদস্যরা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে স্থানীয়রা আলমের মরদেহ উদ্ধার করে নিয়ে আসে।

দিনাজপুর-২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী নাহিদুজ্জামান বাংলানিউজকে জানান, শনিবার রাত দেড়টার দিকে বিএসএফের গুলিতে আলম হন। তবে যে স্থানে তিনি নিহত হয়েছেন সেটি ভারতের কাঁটাতারের বেড়ার এপাড়ে। গুলির শব্দ শোনার পর স্থানীয়রা ঘটনাস্থল থেকে আলমের মরদেহ উদ্ধার করে নিয়ে এসেছে। এ বিষয়ে আমরা বিএসএফকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়েছি। বৈঠকে তাদের গুলি ছোড়ার ঘটনায় প্রতিবাদ করা হবে।

আলমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান কর্নেল কাজী নাহিদুজ্জামান।

অনলাইন আপডেট

আর্কাইভ