ঢাকা, বৃহস্পতিবার 17 October 2019, ২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
Online Edition

বিরোধীদলগুলো সংখ্যালঘুদের সঙ্গে প্রতারণা করেছে: মোদী

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিরোধীদলগুলো সংখ্যালঘুদের সঙ্গে প্রতারণা করেছে এবং এটি অবিলম্বে বন্ধ করা দরকার বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

জাতীয় নির্বাচনে বিশাল জয় পাওয়ার পর রোববার সন্ধ্যায় বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) নবনির্বাচিত লোকসভা সদস্যদের প্রথম বৈঠকে দেওয়া ভাষণে তিনি একথা বলেন, জানিয়েছে এনডিটিভি।

তিনি বলেন, সবার সাথে থাকার জন্য আমরা কাজ করেছি, সবার বিকাশের জন্য কাজ করেছি, এখন সবার বিশ্বাস অর্জনই আমাদের মন্ত্র হবে।

ভারতীয় পার্লামেন্টের সেন্ট্রাল হলের ওই বৈঠকে মোদী বলেন, “যেভাবে গরিবদের সঙ্গে প্রতারণা করা হয়েছে, একইভাবে সংখ্যালঘুদের সঙ্গেও প্রতারণা করা হয়েছে। এবার তাদের শিক্ষা, স্বাস্থের দিকে নজর দিলে ভাল হবে।

“২০১৯ সালে এই ছলচাতুরিতে গর্ত তৈরি করার জন্য আপনারা আঘাত করবেন বলে আমি আশা করছি। তাদের বিশ্বাস অর্জন করতে হবে আমাদের। গরিবদের সঙ্গে যেভাবে ছলচাতুরি করা হয়েছিল তা শেষ করতে সক্ষম হয়েছি আমরা।”

মোদী চলতি সপ্তাহেই দ্বিতীয় মেয়াদের জন্য শপথ নিবেন বলে ধারণা করা হচ্ছে।

এনডিএ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, “২০১৯ এর নির্বাচন দেয়াল ভেঙে ফেলে প্রাণে প্রাণ মিলাতে সাহায্য করেছে।”

ভারতের এবারের জাতীয় নির্বাচনে ৫৪৩ সদস্যদের লোকসভায় বিজেপি এককভাবে ৩০৩টি আসন ও জোটগতভাবে ৩৫৩টি আসন পেয়েছে। 

মোদীর ভাষণের আগে তাকে এনডিএ জোটের নেতা নির্বাচিত করা হয়। এ সময় পার্লামেন্ট হলে উপস্থিত নেতারা করতালি দিয়ে, টেবিল চাপড়িয়ে ও ‘মোদী, মোদী’ শ্লোগান তুলে তাকে স্বাগত জানান।

এনডিএ জোটের শীর্ষ নেতা সংযুক্ত জনতা দল প্রধান বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার, শিব সেনার উদ্ধব ঠাকরে ও আকালি দলের প্রকাশ সিং বাদল বৈঠকে উপস্থিত ছিলেন। মঞ্চে মোদীর পাশে বিজেপির জ্যেষ্ঠ নেতা এল কে আডবাণী ও ‍মুরলি মনোহর যোশীও ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ