ঢাকা, মঙ্গলবার 18 June 2019, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বাংলাদেশের উন্নয়ন ও গণতান্ত্রিক যাত্রা একইসাথে এগিয়ে যাচ্ছে: স্পিকার 

সংগ্রাম অনলাইন ডেস্ক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়ন ও গণতান্ত্রিক যাত্রা একইসাথে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল রেখে ডিজিটাল রুপান্তরে বাংলাদেশের অগ্রযাত্রা অনন্য।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের ই-গভর্নমেন্ট লিডারশীপ সেন্টারে ‘ডেভেলপিং ডিজিটাল গভর্নমেন্ট স্ট্রাটেজিস: অ্যান ওরিয়েন্টেশন প্রোগ্রাম অন ই-গভার্নেন্স’ শীর্ষক কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. শিরীন শারমিন বলেন, বাংলাদেশ ডিজিটাল রুপান্তরের চ্যালেঞ্জ ও সুযোগ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে। ব্যবসা-বাণিজ্য, বিজ্ঞান, গণযোগাযোগসহ প্রতিটি ক্ষেত্রে উদ্ভাবনী প্রযুক্তিসমূহ জনগণের জীবনযাত্রায় প্রভাব বিস্তার করছে। ফলে ইন্টারনেট, ওয়াইফাই, আইসিটি এর ব্যবহার দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

নতুন নতুন ‍উদ্ভাবন নাগরিক সমস্যা সমাধানের পথ স্বচ্ছ ও সহজতর করছে উল্লেখ করে তিনি বলেন, ডিজিটালাইজেশন তথ্য-উপাত্তের মাধ্যমে সঠিক ও কার্যকর সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে। এ প্রক্রিয়া সংসদ সদস্যদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সংসদে ই-গর্ভানেন্স প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান স্টাডিজের চেয়ারম্যান গোপিনাথ পিল্লাই, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন।- ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ