বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

আ’লীগ মুখে গণতন্ত্রের কথা বলে বারবার স্বৈরতন্ত্র কায়েম করেছে -ড. মঈন খান

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশনের উদ্যোগে ‘গণতন্ত্র, গণমাধ্যম ও আইনের শাসন প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে বারবার স্বৈরতন্ত্র কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। গতকাল বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ৩য় তলার হলরুমে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বামসাএ) আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্র, গণমাধ্যম ও আইনের শাসন প্রেক্ষিতে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
মঈন খান বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের পক্ষের শক্তি বলে দাবি করে একদলীয় বাকশাল কায়েম করেছিল আর এখন স্বৈরতন্ত্র কায়েম করেছে। তারা গণতন্ত্র বিশ্বাস করে না। তারা নির্বাচন হাইজাক করে রাষ্ট্র ক্ষমতায় এসেছে।
শহীদ জিয়াউর রহমানের জন্ম না হলে স্বাধীন জাতি হিসেবে আমরা পরিচয় দিতে পারতাম না এমন মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে জিয়াউর রহমানের অবদানের জন্য আমরা গর্ববোধ করি। তিনি ছিলেন গণমানুষের নেতা। প্রাসাদ রেখে তিনি মাঠে-ঘাটে ঘুরে বেড়িয়েছেন। তার আদর্শকে সারাদেশের আনাচে-কানাচে পৌঁছিয়ে দিতে হবে।
এসময় আরো বক্তব্য রাখেন- সাংবাদিক নেতা ও বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে’র সিনিয়র সহ-সভাপতি নূরুল আমীন রোকন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মোরসালীন নোমানী, বামসাএ’র মহাসচিব মুহাম্মদ আবু হানিফ, সহ-সভাপতি ভিপি সরকার মিজানুর রহমান, ডিইউজে’র কার্যনির্বাহী সদস্য ডি এম আমিরুল ইসলাম অমর প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ