ঢাকা, শুক্রবার 31 May 2019, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

দলের জন্য যে কোনো কিছুই করতে পারি : লিটন

স্পোর্টস ডেস্ক : লন্ডনে বাংলাদেশের টিম হোটেল একেবারে টেমস নদীর পাড়ে। পার্ক প্লাজা রিভার ব্যাংক। নয়নাভিরাম পার্ক প্লাজার প্রধান প্রবেশ পথের লনে  গতকাল বৃহস্পতিবার  সকালে দেখা গেল বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের সঙ্গে আড্ডায় মেতে উঠেছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন। খানিক বাদে যোগ দিলেন লিটন দাস।

স্থানীয় সময় সকাল ১০টা নাগাদ সংবাদমাধ্যম কর্মীরা হাজির হন। আর তাদের সঙ্গে বিশ্বকাপের নিজের করণীয় এবং দলের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস।

বাংলাদেশ দলে ব্যাট হাতে সাধারণত ইনিংসের গোড়াপত্তন করে থাকেন লিটন দাস। কখনো কখনো ওয়ান ডাউনে নেমে থাকেন। ইনিংসের শুরুতে তাকে সঙ্গ দেন তামিম ইকবাল,কখনো বা সৌম্য সরকার। তবে  দলের প্রয়োজনে নিজেকে কিছুটা উন্মুক্ত করে দিয়েছেন লিটন। টিম ম্যানেজমন্টে যেখানে খেলতে বলবে সেখানেই খেলবেন। এই টাইগার ওপেনার। লিটন জানালেন, ‘হ্যাঁ, অবশ্যই দলের জন্য যে কোনো কিছুই করতে পারি। টিম ম্যানেজমেন্ট যে দায়িত্বটা দেবে তা পালন করতে চেষ্টা করব। সুযোগ পেলে তো অবশ্যই চেষ্টা করব ভালো খেলার।  সুযোগের অপেক্ষায় থাকব।’

বিশ্বকাপের আগে সময়টা বেশ চনমনেই কেটেছে স্টিভ রোডস শিষ্যদের। আয়ারল্যান্ডে ট্রাইনেশনে দুই প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে শিরোপা জিতে তবেই বিশ্বযুদ্ধে আসা। কার্ডিফে গেল ২৮ মে প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৯৫ রানে হেরে গেলেও ব্যাট-বলে প্রস্তুতিটা ভালোই সেরেছে টাইগাররা। পাশাপাশি ট্রেনিং ক্যাম্পতো আছে।অতএব সব মিলে বিশ্বকাপের জন্য প্রস্ততিটা টিম বাংলাদেশের আপ টু দ্য মার্ক আছে বলেই মত লিটনের, ‘ট্রাইনেশন সিরিজ খেললাম, যেটা আমাদের এগিয়ে দিয়েছে। বাংলাদেশে খেললে এই অনুশীলনটা হতো না। আমার কাছে মনে হয় আয়ারল্যান্ডে খেলে আমাদের ভালো হয়েছে। তাছাড়া একটা অনুশীলন ম্যাচ খেলেছি ভারতের বিপক্ষে। আমি মনে করি, বাংলাদেশের ওভারঅল প্রস্তুতি ভালো।’প্রস্তুতি ভাল ঠিক আছে, এবার আসল লড়াইটা ভালো হলেই হলো।

অনলাইন আপডেট

আর্কাইভ