ঢাকা, রোববার 2 June 2019, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

বড় জয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপ ফুটবল বাছাইয়ের আগে থাইল্যান্ডে শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ।গতকাল শনিবার ব্যাংককের থানিয়াবুরির লিও স্টেডিয়ামে লাল-সবুজ জার্সিধারীরা ৩-০ গোলে হারিয়েছে ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড এফসিকে। বাংলাদেশ প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র করেছিল এয়ার ফোর্স ইউনাইটেড এফসির বিপক্ষে।

৬ জুন লাওসে বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচ বাংলাদেশের। তার আগে থাইল্যান্ডে অনুশীলন ক্যাম্পের পাশাপাশি দুটি প্রস্তুতি ম্যাচ খেললো জেমি ডে'র শিষ্যরা। প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে বড় জয়। বিশ্বকাপ বাছাইয়ের আগে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিতে পারলেন জামাল ভূঁইয়ারা।

প্রথম ম্যাচে ৪ মিনিটে এগিয়ে গিয়ে ১৬ মিনিটে গোল খেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৬৭ মিনিট পর্যন্ত গোল না পাওয়ায় আরেকটি ড্রয়ের সম্ভাবনাই তৈরি হয়েছিল। কিন্তু বসুন্ধরা কিংসের স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ ও আরামবাগের ফরোয়ার্ড আরিফুর রহমানের ৭ মিনিটের ব্যবধানে করা ৩ গোল বাংলাদেশকে এনে দেয় বড় জয়।

৬৮ মিনিটে তৌহিদুল আলম সবুজ গোল করে এগিয়ে দেন দলকে। ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরিফুল। সবুজ নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন ৭১ মিনিটে।

বাংলাদেশ দল আগামীকাল সোমবার ব্যাংকক থেকে যাবে লাওস। সেখানে স্বাগতিকদের সঙ্গে খেলবে কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বের অ্যাওয়ে ম্যাচটি। ফিরতি ম্যাচ ১১ জুন ঢাকায়। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে লাওসকে হারাতে পারলেই বাংলাদেশ টিকে থাকবে বিশ্বকাপ বাছাইয়ের দৌড়ে। হারলে আগামী চার বছর আর জুটবে না ফিফা-এএফসির ম্যাচ। পরীক্ষাটা কঠিনই।

অনলাইন আপডেট

আর্কাইভ