ঢাকা, সোমবার 3 June 2019, ২০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৮ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

আবারও আকাশেই শত্রুর ক্ষেপণাস্ত্র ধ্বংস করল সিরিয়া

২ জুন, সানা : সিরিয়ার রাজধানী দামেস্কের পাশ্ববর্তী এলাকা লক্ষ্য করে শত্রুদের ছোড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করে দিয়েছে সিরিয়ার সেনাবাহিনী।

গতকাল রোববার ভোরে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে,সেনাবাহিনী শত্রুদের হামলা ব্যর্থ করে দিয়েছে এবং আকাশেই কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

এগুলো ইসরাইল থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র কিনা তা স্পষ্ট করে নি বার্তা সংস্থা সানা। তবে একটি বেসরকারি সূত্র বলছে, রিফ দামেস্ক এলাকার আকাশে ধ্বংসপ্রাপ্ত ক্ষেপণাস্ত্রগুলো ইহুদিবাদী ইসরাইল থেকে ছোড়া হয়েছে।

গোলানের যে অংশটি এখনও সিরিয়ার কাছে রয়েছে সেখান থেকে একটি রকেট ইসরাইলে নিক্ষেপের পরই আজ ভোরের এ ঘটনা ঘটলো বলে সূত্রটি মন্তব্য করেছে।

দখলদার ইসরাইল মাঝে মধ্যেই সিরিয়ার সামরিক ও বেসামরিক অবস্থানে হামলা করছে। সিরিয়ার সেনাবাহিনী যখন উগ্র জঙ্গিদের হাত থেকে দেশটির বেশিরভাগ এলাকা মুক্ত করে ফেলেছে তখন তেল আবিব সিরিয়ায় হামলা জোরদার করেছে। তবে দখলদার ইসরাইলের বহু ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করতে সক্ষম হয়েছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ইউনিট।

রাকায় গাড়ি বোমা হামলায় নিহত ১০

সিরিয়ার উত্তরাঞ্চলীয় রাকা শহরে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছে। আহতের সংখ্যা ২০। গত শনিবার রাতে শহরের আন-নায়িম চত্বরে এসডিএফের একটি চেক পয়েন্টের কাছে এ বিস্ফোরণ ঘটে। কুর্দি যোদ্ধাদের নিয়ে গঠিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সকে সংক্ষেপে এসডিএফ বলা হয়।

নিহতদের মধ্যে এসডিএফের পাঁচ সদস্য রয়েছেন। অপর পাঁচজন বেসামরিক ব্যক্তি। 

এছাড়া রাকা শহরের অন্য একটি অংশেও আরেকটি গাড়ি বোমা হামলা হয়েছে। এর ফলে বেশ কয়েক জন আহত হয়েছে বলে জানা গেছে। দু’টি হামলার সঙ্গেই তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ বা আইএস জড়িত বলে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস নামের একটি লন্ডন ভিত্তিক সংগঠন জানিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ