ঢাকা, মঙ্গলবার 4 June 2019, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

ভর্তি যুদ্ধে সাফল্যের জন্য মেধাবী শিক্ষার্থীদের নিয়ে পাঁচবিবিতে জানাও শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা : ভর্তি যুদ্ধে সাফল্যের জন্য মেধাবী শিক্ষার্থীদের নিয়ে পাঁচবিবিতে জানাও শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। পাঁচবিবির ছাত্র পরিষদের আয়োজনে গতকাল ০৩ জুন সোমবার সকালে পৌর কমিউনিটি সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের উদ্যোক্তা পাঁচবিবির বিশিষ্ট ইংরেজী শিক্ষক ও কোতোয়ালীবাগ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না। আরো বক্তব্য রাখেন পাঁচবিবি মহীপুর হাজী মহসীন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর লোকমান হোসেন, বালিঘাটা আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা জয়নুল আবেদীন, রুয়েটের ছাত্র লাবিদ প্রধান, বুটেক্সের ছাত্র আকিব জাহিদ, বুয়েটের ছাত্র মাহমুদুল হাসান, ইঞ্জিনিয়ার শরিয়ত রহমান, ঢা.বির ছাত্রী রহিমা খাতুন সুরমা, তামান্না আমিন রিফাত, ছাত্র রাকিব হাসান, নাঈম, রা.বির ছাত্র তাসনিম আলম মুকিম, জা’বির ছাত্রী আয়েশা সিদ্দিকা, এমএমসির ছাত্র নাঈমুর রহমান প্রমুখ।  

তালিকা হালনাগাদ : পাঁচবিবিতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৯-২০ উপলক্ষে তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২৯ মে সকালে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে পাঁচবিবি মহিলা কলেজের প্রশিক্ষণ কর্মশালায় ৯০ জন তথ্য সংগ্রহকারী ১৮ জন সুপারভাইজার প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। উপজেলা নির্বাচন অফিসার শহীদুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা নির্বাচন অফিসার শহীদুল ইসলাম। প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচন অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণ প্রদান করেন। আগামী ৭ই জুন হতে ২৭ জুন পর্যন্ত ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম পরিচালিত হবে।

উন্মুক্ত বাজেট ঘোষণা : পাঁচবিবি উপজেলার ৭ নং কুসুম্বা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরের জন্য গতকাল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ১ কোটি ৩২ লক্ষ টাকা আয় ও ১ কোটি ২৩ লক্ষ টাকা ব্যয় নির্ধারণ করে উন্মুক্ত উন্নয়ন বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান মুক্তার হোসেন মন্ডল। বাজেট ঘোষণা অনুষ্ঠান পরিচালনা করেন ইউপি সচিব আব্দুল্লা আল তারিক। অনুষ্ঠানে ইউপি সদস্য-সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ সুধীজন, শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন। ইউপি চেয়ারম্যান বলেন বাজেট বাস্তবায়নের উপর নির্ভর করে আগামী দিনে ইউনিয়নে সরকারের পক্ষ থেকে অনুদান ও উন্নয়ন কর্মকান্ড। সকলের সহযোগীতা ছাড়া বাজেট বাস্তবায়ন করা সম্ভব নয়। তাই তিনি ঘোষিত বাজেট বাস্তবায়নের ক্ষেত্রে ইউনিয়নবাসী সকলের সহযোগীতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ