ঢাকা, বুধবার 12 June 2019, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ৮ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ইউরো বাছাইয়ে স্পেনের টানা চতুর্থ জয়

স্পোর্টস ডেস্ক : ইউরো বাছাইয়ে সুইডেনকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে সাবেক চ্যাম্পিয়ন স্পেন। মাদ্রিদের সান্তিয়াগো বের্নাবেউয়ে সোমবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে দ্বিতীয়ার্ধের তিন গোলে ৩-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা। সের্হিও রামোসের গোলে স্পেন এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আলভারো মোরাতা। শেষ দিকে তৃতীয় গোলটি করেন মিকেল। নরওয়েকে হারিয়ে বাছাই শুরু করা লুইস এনরিকের দল দ্বিতীয় ম্যাচে মাল্টার বিপক্ষে জিতেছিল। আর গত শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে ফারো আইল্যান্ডসকে ৪-১ গোলে হারায় তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা। বল দখলের পাশাপাশি আক্রমণে একচেটিয়া আধিপত্য করা স্পেন ৬৪তম মিনিটে রামোসের সফল স্পট কিকে এগিয়ে যায়। ফারো আইল্যান্ডসের মাঠেও দলকে এগিয়ে দিয়েছিলেন রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডার। ৮৫তম মিনিটে আরেকটি পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড মোরাতা। এর দুই মিনিট পরেই কোনাকুনি শটে স্কোরলাইন ৩-০ করে জয় নিশ্চিত করেন কিছুক্ষণ আগেই বদলি নামা রিয়াল সোসিয়েদাদের ফরোয়ার্ড মিকেল।এবারের বাছাইপর্বে সুইডেনের এটা প্রথম পরাজয়। এই গ্রুপের অন্য ম্যাচে মাল্টার মাঠে ৪-০ গোলে রোমানিয়া ও ফারো আইল্যান্ডসের মাঠে ২-০ গোলে নরওয়ে জিতেছে। ‘এ’ গ্রুপে চেক রিপাবলিক ঘরের মাঠে ৩-০ গোলে মন্টেনেগ্রোকে হারিয়েছে। আর বুলগেরিয়ার মাঠে ৩-২ ব্যবধানে জিতেছে কসোভো।

‘বি’ গ্রুপে ঘরের মাঠে লাক্সেমবার্গকে ১-০ গোলে হারিয়েছে ইউক্রেন। আর সার্বিয়া নিজেদের মাঠে ৪-১ ব্যবধানে লিথুয়ানিয়াকে হারিয়েছে।

‘ডি’ গ্রুপে ঘরের মাঠে জর্জিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ডেনমার্ক। আর জিব্রাল্টারকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক রিপাবলিক অব আয়ারল্যান্ড।

‘জি’ গ্রুপে ইসরায়েলকে ৪-০ গোলে উড়িয়ে টানা চতুর্থ জয় পেয়েছে পোল্যান্ড। লাটভিয়াকে তাদেরই মাঠে ৫-০ গোলে হারিয়েছে স্লোভেনিয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ