ঢাকা, বুধবার 12 June 2019, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ৮ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রাজশাহীতে গুলীতে শ্রমিক নেতা নিহত

রাজশাহী অফিস : রাজশাহীতে এক শ্রমিক নেতা রহস্যজনকভাবে নিহত হয়েছেন। ক্ষেত থেকে এক নারী ও এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হয়েছেন।
শ্রমিক নেতার রহস্যজনক মৃত্যু : রাজশাহীর পুঠিয়ায় ইটের ভাটা থেকে এক শ্রমিক নেতার গুলীবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের দাবি শ্রমিক নেতা নুরুল ইসলামকে হত্যা করা হয়েছে। তিনি উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও স্থানীয় বিএনপি নেতা বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। এদিকে শ্রমিক নেতা নিহতের ঘটনায় পুঠিয়ায় রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে সড়ক অবরোধ তুলে নেয়া হয়। পুঠিয়া থানার পুলিশ জানায়, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। কীভাবে এ হত্যাকা- ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।
নারীর লাশ উদ্ধার : গত সোমবার সন্ধ্যায় বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের হেদাতিপাড়া মাঠের লালু প্রামাণিকের ভুট্টা ক্ষেত থেকে গোলাপী (৪৫) নামের এক নারীর লাশ উদ্ধার করা হয়। তিনি বাঘা উপজেলার পাঁচপাড়া গ্রামের বাক প্রতিবন্ধী মনির ইসলামের স্ত্রী। পুলিশ জানায়, তার মুখে ছিল পোড়া মবিল মাখানো, গলায় ওড়ানো দিয়ে প্যাঁচানো। ধারণা করা হচ্ছে তার ওড়নার ফাঁস দিয়ে তাকে হত্যা করা হয়েছে। ধারণা করা হচ্ছে দু’দিন আগে অন্যকোন জায়গায় তাকে হত্যা করে মাঠের মধ্যে ফেলে রেখে গেছে।
বৃদ্ধের লাশ উদ্ধার : গত সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ীতে ফরজান আলী (৬৫) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করে গোদাগাড়ী মডেল থানা পুলিশ। ফরজান আলীর শ্বশুড়বাড়ীর একটু দূরে একটি ফাঁকা মাঠের ভিতরে একটি গাছে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। পুলিশ জানায়, চর আষাড়িয়াদহ ভুবনপাড়া গ্রামের ফরজুন আলী ৬-৭ বছর আগে উপজেলার হরিশংকরপুর গ্রামে দ্বিতীয় বিয়ে করেন। রোববার স্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন তিন। গ্রামের লোকজনের সাথেও তার দেখা হয়। পরদিন সকালে ঝুলন্ত অবস্থায় ফরজান আলী লাশ এলাকাবাসী দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে লাশ উদ্ধার করে। ঘটনার তদন্ত করছে পুলিশ।
ট্রেনে কাটায় যুবক নিহত : সোমবার দুপুরে রাজশাহী নগরীর বর্ণালীর মোড়ে ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হন। তার পরিচয় পাওয়া যায়নি। রাজশাহী জিআরপি থানার পুলিশ জানায়, ছেলেটি মানসিক ভারসাম্যহীন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। রাজশাহী থেকে রহনপুরগামী সাটল ট্রেনের ছাদে ভ্রমণ করার সময় গাছের ডালে কিংবা তারে বেধে পড়ে যায়। পরে ট্রেনে কাটা পড়ে তার মৃত্যু হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ