শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ফল দিয়ে ভয় দেখিয়ে ২ ব্যাংকে ডাকাতি!

১২ জুন, টাইমস অব ইসরাইল : সুন্দর ও সুস্বাদু ফল নাশপাতি। সেই সঙ্গে এর পুষ্টিগুণও অনেক। প্রাচীন গ্রিসে এ ফল চিকিৎসার কাজে ব্যবহার করা হতো। দুর্ভাগ্যবশত, এত উপকারী ফল ব্যবহার করে ভয়াবহ ঘটনা ঘটিয়ে ফেলেছে ইসরাইলের এক ব্যক্তি।

বিশ্বে এত পরিমাণ ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছে যে, এ ব্যাপারটি নিয়ে ব্যাংক কর্মকর্তাদের মধ্যে একটা আতঙ্ক কাজ করে। তাই কোনো কিছু হাতে ধরে সেটাকে যদি অস্ত্র বলা হয়, তাহলে সহজেই ভড়কে যান তারা। ঠিক এমন কাজটি করে দুই ব্যাংকে ডাকাতি করেছেন ৪৭ বছর বয়সী ওই ব্যক্তি। তবে তার কৌশলটা ভিন্ন।

নাশপাতি জাতের এক ফলে কালো রঙ করে সেটাকে গ্রেনেড বলে ভয় দেখিয়ে দুই ব্যাংকের কর্মকর্তাদের কাছ থেকে অর্থ আদায় করেছিলেন তিনি। কালো রঙ করা নাশপাতি হাতে দেশটির বিরসেবা শহরের পোস্টাল ব্যাংকে ঢুকে পড়েন তিনি। তারপর ওই ব্যাংকের কর্মকর্তাদের বলেন, তাকে যদি টাকা দেয়া না হয় তাহলে গ্রেনেড বিস্ফোরণ ঘটাবেন। ব্যাংক কর্মকর্তারা ভয় পেয়ে তার কথা মতো কাজ করেন।

টাইমস অব ইসরাইলের প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনার ৫ দিন পর ওই ব্যক্তি আরেকটি ব্যাংকে গিয়ে একই কাজ করেন। তবে এত চালাকির পরও পুলিশের হাতে ধরা পড়েছেন ওই ব্যক্তি। তার মোবাইল ফোন ট্রাকিং এবং সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে তাকে গ্রেফতার করেছে ইসরাইল পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ