ঢাকা, শুক্রবার 14 June 2019, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ শাওয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বাফুফে একাডেমির দায়িত্বে ইপিএল কোচ 

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে ঢাকার বেরাইদে ‘বাফুফে ফুটবল একাডেমি পরিচালিত হচ্ছে। সেখানে স্থানীয় প্রশিক্ষকদের সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ও কাজ করার অভিজ্ঞতা আছে এমন তিন ব্রিটিশকে নিয়োগ দিয়েছে ফেডারেশন।মূলত এএফসির দুই বয়সভিত্তিক চ্যালেঞ্জ অনূর্ধ্ব১৬ ও ১৯ টুর্নামেন্টকে সামনে রেখে তাদের সঙ্গে এক বছরের চুক্তি করেছে বাফুফে। এছাড়া সাফ চ্যাম্য়িনশিপেও বয়সভিত্তিক চ্যাম্পিয়নশিপকেও চোখ করেছে ফেডারেশন। 

ভবিষ্যত প্রজন্ম তৈরি করার দায়িত্বে কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিন ইংলিশ। লিড একাডেমি কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অ্যান্ড্রু পিটার টার্নার। জাতীয় যুব কোচ হিসেবে রবার্ট ম্যারিন রাইলস ও গোলরক্ষক কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয় দলের হয়ে ক’দিন আগে বিশ্বকাপ প্রাক-বাছাইয়ে কাজ করা রবার্ট অ্যান্ড্রু মিমস (ববি মিমস)। গতকাল  বাফুফে ভবনে তাদের পরিচয় করে দেয়া হয়েছে সাংবাদিকদের সঙ্গে।

জাতীয় যুব কোচ হিসেবে রবার্ট ম্যারিন রাইলস এর আগে ইংল্যান্ডের বয়সভিত্তিক দলগুলোতে কাজ করেছেন। তাছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগের দল এভারটনেও কাজ করার অভিজ্ঞতা আছে তার।গোলরক্ষক কোচ হিসেবে নিয়োগ দেয়া রবার্ট অ্যান্ড্রু মিমস (ববি মিমস) হালসিটি-ওয়েস্টহাম ও বাহরাইন জাতীয় ফুটবল দলের হয়ে কাজ করেছেন।লিড একাডেমি কোচ হিসেবে নিয়োগ দেয়া অ্যান্ড্রু পিটার টার্নার ইংল্যান্ডের বয়সভিত্তিক জাতীয় দলে খেলেছেন ও কোচের দায়িত্ব পালন করেছেন। আগামীকাল থেকে একাডেমির ফুটবলারদের দায়িত্ব পালন করবেন তিন ব্রিটিশ কোচ।

অনলাইন আপডেট

আর্কাইভ